নিজস্ব প্রতিবেদক:
কুমিল্লার বরুড়া পৌরসদর বাজারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন আইনে ভেজাল বিরোধী অভিযান চালিয়ে হোটেলসহ ৮টি ব্যবসা প্রতিষ্ঠানে ৫৭ হাজার টাকা জরিমানা করে ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর কুমিল্লা কার্যালয় ।


বৃহস্পতিবার দুপুরে কুমিল্লার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আসাদুল ইসলামের নেতৃত্বে বরুড়া পৌরসদর বাজারে তদারকিমূলক অভিযান চালিয়ে মূল্য তালিকা না রেখে অতিরিক্ত দামে পন্য ও ভেজাল খাদ্য বিক্রি, খাবার হোটেলে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরী ও মূল্য তালিকা না থাকা, নোংরা পানিতে মুরগী ড্রেজিং করা সহ বিভিন্ন অপরাধে ৮টি প্রতিষ্ঠান কে ৫৭ হাজার টাকা জরিমানা করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন, নিরাপদ খাদ্য পরিদর্শক আবুল কালাম আজাদ ও সঙ্গীয় ফোর্সসহ এ এস আই রবিউল আলম। অভিযানে যে সকল প্রতিষ্ঠান কে জরিমানা করা হয় সেগুলো হলো, তাজমহল সুপারস্টার হোটেলকে ১০ হাজার টাকা করে, জার্মান হোটেলকে ৯ হাজার টাকা, শাহিনুর পল্ট্রি র্ফাম ও শান্তা পল্ট্রি র্ফাম কে ৫ হাজার টাকা করে, সৌদিয়া ষ্টোরকে ৩ হাজার টাকা, ফরিদ উদ্দিন ট্রেডার্সকে ১০ হাজার টাকা, সিঙ্গাপুর স্টোরকে ৫ হাজার টাকা জড়িমানা করা হয়। ভোক্তা অধিদপ্তরের প্রশাসনিক এখতিয়ারে এ জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কুমিল্লা জেলা অফিসের সহকারী পরিচালক আসাদুল ইসলাম বলেন, ভোক্তাদের অধিকার সুরক্ষায় প্রতিনিয়ত জেলাব্যাপী এমন অভিযান অব্যাহত থাকবে।