আব্দুস সালাম দ্বীপ:


শান্তির জন্য পরিবর্তন, পরিবর্তনের জন্য জনসেবায় যোগ্য নেতৃত্বের প্রয়োজন। অঙ্গীকার নিয়ে এগিয়ে আসুন, পাশে থাকুন। মেহনতি, অসহায়, নির্যাতিত মানুষের পাশে সব সময় ছিলাম আছি এবং ভবিষ্যতেও থাকার অঙ্গীকার করছি – ইনশাআল্লাহ।

আসছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচন ২০২০, ভোটগ্রহণ ৩০শে জানুয়ারি রোজ বৃহস্পতিবার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী মোঃ শেখ নাসির উদ্দিন ভাই আপনার মূল্যবান ভোটটি দিয়ে জয়যুক্ত করুন।
আসন্ন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে ৭নং ওয়ার্ড কাউন্সিলর পদপ্রার্থী মোঃ শেখ নাছির উদ্দিন ভাইকে আপনার মূল্যবান ভোটটি দিয়ে জয়যুক্ত করে এলাকার সার্বিক উন্নয়ন ও সব শ্রেণীর জনগণের সেবা করার সুযোগ দিন।

মোঃ শেখ নাছির উদ্দিন এলাকাবাসীর উদ্দেশ্যে বলেন- প্রিয় এলাকাবাসী! আপনারা নিশ্চয়ই অবগত আছেন যে, ২০০২ সালে মোরগ মার্কায় এবং ২০১৫ সালের ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে অএ ৭নং ওয়ার্ড কাউন্সিলর পদপ্রার্থী হিসেবে ঠেলাগাড়ি প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে সামান্য ভোটের ব্যবধানে নির্বাচিত হতে পারিনি।
উপনির্বাচনে দল-মত-নির্বিশেষে বিগত দিনে যারা আমাকে ভোট দিয়েছিলেন তাদের প্রতি আমি চিরকৃতজ্ঞ।
উল্লেখ্য যে, ভুলতে আমার সামাজিক কর্মকাণ্ডের কিছু তথ্য সংক্ষিপ্ত আকারে আপনাদের মাঝে তুলে ধরছি: আমার প্রাণপ্রিয় ৭নং ওয়ার্ড এলাকাবাসী!
২০০২ ও ২০১৫ সালের ঢাকা সিটিকর্পোরেশন নির্বাচনে আমাদের অকুণ্ঠ সমর্থন এ বিপুল ভোট পেয়ে নির্বাচিত হতে না পারলেও আমি সেবামূলক কাজ করার জন্য দ্বিগুণ প্রেরণা পেয়েছি এবং সামাজিক উন্নয়নের নিজেকে অব্যাহত রেখেছি। আপনারা অবশ্যই অবগত আছেন যে, ২০০৪সালের প্রবল বর্ষণে অস্ত্র রূপনগর আবাসিক এলাকার নিম্নাঞ্চল তলিয়ে যায় ও অল্প লোকজনদের ঘরবাড়ির ব্যাপক ক্ষয়ক্ষতি সাধিত হয় যে কারণে প্রায় আড়াই হাজার পরিবার আশ্রয়হীন হয়ে পড়ে। আমি তাদেরকে branch-1 রুপনগর মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজ, রূপনগর মডেল স্কুল ও কলেজ কামাল আহমেদ মজুমদার স্কুল এন্ড কলেজে আশ্রয়ের ব্যবস্থা করে নিজের উপার্জিত অর্থ দ্বারা সাত দিন থাকা ও খাওয়ার ব্যবস্থা করি। ৭ দিন পর তারা তাদের নিজ ঠিকানায় চলে যাওয়ার সময় ঐ সকল পরিবারের প্রতি মাথাপিছু ১০ কেজি করে চাল প্রদান করি এবং ওই সময়ে প্রবল বর্ষণে জলাবদ্ধতা সৃষ্টি হয়ে রাস্তাঘাট তলিয়ে যাওয়ায় জনবল নিয়ে পানি নিষ্কাশন করার মাধ্যমে জনসাধারণের চলাচলের উপযোগী করে তুলি। বিভিন্ন সময়ে সাধারণ মানুষের ঘরবাড়ি গুলো যখন অগ্নিকাণ্ডের ঘটনায় পুড়ে যায় তখনও আমি নিজ উদ্যোগে তাদের পাশে দাঁড়াই ওর নিজের সাধ্যমত সহযোগিতা করার চেষ্টা করি।

আপনারা অবগত আছেন যে হাজির রোডের ঝিলপাড় বস্তি ঘরবাড়িগুলো আগুনে পুড়ে যায় তাদের প্রতি সহযোগিতার হাত প্রসারিত করে চাল ডাল রুটি কলা ও শুকনো খাবার নিয়ে তাদের মাঝে বিতরণ করি এবং শিয়ালবাড়ি ৭নং রোডেরপশ্চিম মাথার বস্তির ঘর বাড়িতে বিভিন্ন সময়ে আগুন লেগে পুড়ে গেলে তাদের জন্য একই ভাবে সহযোগিতার হাত প্রসারিত করি।

আপনারা জানেন যে সরকারি পরিত্যক্ত জায়গায় বসবাসকারীদের উচ্ছেদ করার জন্য অর্ডার হয় আমি জানতে পেরে ক্ষতিগ্রস্ত ভূমিহীন বস্তিবাসীর পাশে দাঁড়াই ও মহামান্য হাইকোর্টে রিটপিটিশন দাখিল করিয়াছেন যাহা মহামান্য হাইকোর্টের নির্দেশ ক্রমে তাদের আইনি সহায়তার মাধ্যমে উচ্ছেদ কার্যক্রম বন্ধ করা হয়।উল্লেখ্য যে আদালতের নির্দেশনায় পূর্ণবাসন না করা পর্যন্ত ভূমিহীন বস্তিবাসীদের উচ্ছেদ করা যাবে না।আমার সহধর্মিনী জাকিয়া শিল্প আন্তর্জাতিক মানবাধিকার সাংবাদিক সংস্থার নির্বাহী সদস্য সামাজিক উন্নয়নে ধারাবাহিক ভাবে কাজ করে যাচ্ছেন এবং সমগ্র বাংলাদেশের স্বনামধন্য বিদ্যালয় ও রাজধানীঢাকার সেরা শিক্ষাপ্রতিষ্ঠান মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের ২০১২ সালের অভিভাবক প্রতিনিধি নির্বাচনে জোড়া কবুতর প্রতীক নিয়ে বিপুল ভোটে নির্বাচিত হন। নেয় নীতি সততা ও দক্ষতার সহিততার প্রতিঅর্পিত দায়িত্ব পালনে সচেষ্ট হয় দ্বিতীয় তৃতীয় চতুর্থ পঞ্চম মেয়াদে অভিভাবক নির্বাচনে জয়লাভ করার গৌরব অর্জন করেন এবং এখনও স্বপদে বহাল আছেন আর এই গৌরবের অংশীদার আপনারা।
প্রিয় ৭নং ওয়ার্ডের বসবাসকারী ভাই-বোনেরা, আমি মোহাম্মদ শেখ নাসির উদ্দিন আসন্ন উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে ৭নংওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী হিসেবে আপনাদের সমর্থন ও সার্বিক সহযোগিতা কামনা করছি।আপনাদের কল্যাণকর কাজে আমি আমিতো নিজেকে উৎসর্গ করলাম এবং আপনাদের মূল্যবান ভোট এ আমি কাউন্সিলর নির্বাচিত হলে আপনাদের সকলের সহযোগিতায় অত্র ৭নং ওয়ার্ড কে একটি আধুনিক মডেল হিসেবে গড়ে তুলবো ইনশাল্লাহ।

সে লক্ষে নিম্নোক্ত আমার কর্মপরিকল্পনা আপনাদের মাঝে তুলে ধরছি-

  • রাজধানী ঢাকার একটি আধুনিক ও মডেল হিসেবে ৭নং ওয়ার্ড গড়ে তোলার লক্ষ্যে সর্বপ্রথম প্রতিটি শিশুর স্কুলে যাওয়া ও শিক্ষা ব্যবস্থা নিশ্চিত করার কে সামাজিক আন্দোলন হিসেবে রূপান্তরিত করবো।
  • আপনাদের সাথে নিয়ে ঐক্যবদ্ধভাবে এলাকার উন্নয়নে ঝাঁপিয়ে পড়বো।
  • ৭নং ওয়ার্ডের সকল মুক্তিযোদ্ধাদের সম্মানিত করা ও ভাতাসহ ইত্যাদি পাওয়ার জন্য সকল সহযোগিতা করা এবং স্বচ্ছতার মাধ্যমে বয়স্ক ও বিধবা ভাতা ব্যবস্থা করবো।
  • ৭নং ওয়ার্ড কে ইভটিজিংমুক্ত মাদকমুক্ত সন্ত্রাসী-চাঁদাবাজমুক্ত এলাকা করব ইনশাল্লাহ।
  • প্রতি সাপ্তাহে প্রতিটি এলাকার গণ্যমান্য ও সকল ব্যক্তিবর্গের সাথে আলোচনার মাধ্যমে বিভিন্ন সমস্যার সমাধান করবো।
  • ঈদগা ময়দান কবরস্থান শিশুপার্ক খেলার মাঠ কমিউনিটি সেন্টার পাঠাগার ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন করুন পয়ঃনিষ্কাশন ও মশা নিধন সহ সকল যুব সমাজকে বেকারত্বের হাতে তাদের কর্মমুখী করার লক্ষ্যে নতুন নতুন কর্মসংস্থানের ব্যবস্থা করবো।
  • গার্মেন্টস শ্রমিক ও দিনমজুরদের সুযোগ সুবিধা বৃদ্ধিকরণ সহ তাদের চাকরি দেয়া ও ন্যায্য পাওনা আদায়ে সচেষ্ট থাকিব।
  • অত্র ৭নং ওয়ার্ডের ভূমিহীন বস্তিবাসীর জন্য সরকারি খাস জমি বরাদ্দ নিয়ে বহুতল বিশিষ্ট ভবন নির