প্রথমবারের মতো অনুর্ধ্ব-১৯ ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে ওঠার লক্ষ্য নিয়ে টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনালে নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছে বাংলাদেশের যুবারা। ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। পচেফস্ট্রুমে বাংলাদেশ সময় দুপুর ২টায় শুরু হয় ম্যাচটি। আগে ব্যাট করতে নেমে ৬০ রান করতেই ৩ উইকেট খুঁইয়েছে নিউজিল্যান্ড।

ত্রয়োদশ আসরের শুরুটা দুর্দান্ত ছিল বাংলাদেশের। ‘সি’ গ্রুপে নিজেদের প্রথম দুই ম্যাচে জিম্বাবুয়েকে বৃষ্টি আইনে ৯ উইকেটে ও স্কটল্যান্ডকে ৮৯ রানে হারায় তারা। পাকিস্তানের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। তবে ৩ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থেকে ‘সি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ।

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সুপার লিগ কোয়ার্টাও ফাইনালে স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে ১০৪ রানের বড় ব্যবধানে হারিয়ে সেমিফাইনালে উঠে বাংলাদেশ। শেষ আটে ওয়েস্ট ইন্ডিজকে ২ উইকেটে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে নিউজিল্যান্ড। টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে চিরপ্রতিন্দ্বন্দি পাকিস্তানকে ১০ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে ইতোমধ্যে ফাইনালে উঠেছে বর্তমান চ্যাম্পিয়ন ভারত। আগামী ৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে ফাইনাল।