সাংবাদিক রফিকুল ইসলাম

বর্নাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে র‌্যালি ও কেক কেটে কুমিল্লা রিপোর্টার্স ইউনিটির ১৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে। গতকাল শুক্রবার সকাল ১০টায় কুমিল্লা নজরুল ইন্সটিটিউট মিলনায়তনে সিআরইউ’র প্রতিষ্ঠা বার্ষিকী ও সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানের শুরুতে কুমিল্লা রিপোর্টার্স ইউনিটির সকল সদস্যরা নগর উদ্যানে জাতির পিতা বঙ্গবন্ধু মুর‌্যালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন ও একটি আনন্দ র‌্যালি নিয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন। আলোচনা পবের্র প্রথমেই পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন প্রশিক্ষণ ও গবেষনা সম্পাদক মো. মনির হোসেন এরপর জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথিকে ফুল দিয়ে বরন করে নেন রিপোর্টাস ইউনিটির সভাপতি ওমর ফারুকী তাপস, সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন জাকির, সমাজ কল্যাণ সম্পাদক জানে আলম মজুমদার দুলাল ও আপ্যায়ন সম্পাদক মো. রফিকুল ইসলাম। চেষ্ট কার্ড ও উত্তরীয় পরিয়ে দেন বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সৈয়দ আহাম্মদ লাভলু এবং যুগ্ম সাধারণ সম্পাদক আবু মুসা। এসময় রিপোর্টার্স ইউনিটির সদস্যদের প্রকাশনার মোড়ক উন্মোচনের জন্য প্রধান অতিথির হাতে তুলে দেন প্রকাশনা সম্পাদক মো. নুরুল ইসলাম।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার। এসময় বক্তব্যে তিনি বলেন, আমি অন্যায় করলে যেমন আপনাদের (সাংবাদিকরা) কাছে ভালো লাগবেনা, তেমনি সাংবাদিকরা নীতি ও আদর্শ বিবর্র্জিত কাজ করলে আমার কাছেও ভালো লাগবেনা। আমরা স্বাধীনতা বিরোধীদের সঙ্গে আতাত করতে দেশ স্বাধীন করিনি। বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষে আপনারাও (সাংবাদিকরা) শপথ করুন স্বাধীনতা বিরোধীদের সঙ্গে আতাত করবেন না, নীতি ও আদর্শ মুক্তিযুদ্ধের চেতনায় ধরে রাখবেন।

কুমিল্লা রিপোর্টার্স ইউনিটির প্রচার সম্পাদক ও দৈনিক আজকালের খবর এর জেলা প্রতিনিধি মো. আনোয়ার হোসাইনের সঞ্চালনায়, শোক প্রস্তাব পাঠ করেন দপ্তর সম্পাদক সুমন কবির ভূইয়া। শুভেচ্ছা বক্তব্য ও বার্ষিক প্রতিবেদন পাঠ করেন সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন জাকির। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত হয়ে আরো বক্তব্য রাখেন, কুমিল্লার জৈষ্ঠ্য সাংবাদিক নিতীশ সাহা, রোকেয় পদক প্রাপ্ত নারী নেত্রী পাপড়ি বসু, কুমিল্লা সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হোসনেযারা বেগম বকুল, কুমিল্লা টেলিভিশন জার্নালিষ্ট ফোরামের সভাপতি কাজী এনামুল হক ফারুক ও রিপোর্টার্স ইউনিটির জীবন সদস্য সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি আর টিভির ষ্টাফ রিপোর্টার গোলাম কিবরিয়া প্রমুখ। এসময় আরো উপস্থিত ছিলেন, জীবন সদস্য দেশ টিভির কুমিল্লা প্রতিনিধি এম ফিরোজ মিয়া, বৈশাখী টিভির কুমিল্লা প্রতিনিধি আনোয়ার হোসাইন, গাজী টিভির কুমিল্লা প্রতিনিধি সেলিম রেজা মুন্সি, বাংলাভিশন টিভির কুমিল্লা প্রতিনিধি সাঈয়িদ মাহমুদ পারভেজ, এটিএন বাংলা ও এটিএন নিউজের কুমিল্লা প্রতিনিধি খায়রুল আহসান মানিক, সময় টিভির প্রতিনিধি বাহার রায়হান, রিপোর্টার্স ইউনিটির অর্থ সম্পাদক এশিয়ান টিভির ষ্টাফ রিপোর্টার মো. আজিজুল হকসহ ইউনিটির সকল সদস্যবৃন্দ, স্থানীয় গন্যমান্য, সাংস্কৃতিক ও রাজনৈতিক নেতৃবৃন্দরা।