সাতক্ষীরার কালীগঞ্জে গভীর নলকূপের পাইপ বসানোর সময় ভূগর্ভস্থ গ্যাসের সন্ধান মিলেছে। এ সময় গ্যাসের সঙ্গে তীব্র বেগে বালি ও পানি মিশে প্রায় ৫০ ফুট ওপরে ছড়িয়ে পড়ে। শনিবার দুপুরে উপজেলার ভাড়াশিমলা বিলে মৃত মোজাহার আলী গাজীর ছেলে আলহাজ্ব আবু বক্কার গাজীর ঘেরে এ ঘটনা ঘটে। বিষয়টি জানাজানি হলে উৎসুক জনতার ভিড় জমতে থাকে।

জমির মালিক আলহাজ্ব আবু বক্কার গাজী জানান, শনিবার সকালে ভাড়াশিমলা বিলে অবস্থিত মৎস্য ঘেরে গভীর নলকূপের পাইপ বসানো কাজ শুরু করি। দুপুর ১টার দিকে পাইপ বসানোর সময় হঠাৎ ৫০ ফুট উচ্চতায় গ্যাস, বালু ও পানি ওপরের দিকে উঠতে থাকে। বিষয়টি তাৎক্ষণিকভাবে বাড়ির মালিক হাবিবুর রহমানের মাধ্যমে ফায়ার সার্ভিস, পুলিশ ও উপজেলা প্রশাসনকে অবহিত করা হয়।

এ সময় ফায়ার সার্ভিসের কর্মীরা ছুটে আসে এবং সন্ধ্যা পর্যন্ত এ অবস্থা অব্যাহত ছিল। তবে রাত যত বেশি হবে গ্যাসের বেগও কমে আসবে বলে তিনি আশাবাদী। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দেলোয়ার হুসেন বলেন, মৎস্য ঘেরে টিউবওয়েলের পাইপ বসানোর সময় পানি ও বালু মিশ্রিত গ্যাস নিয়ন্ত্রণে বালি ও মাটির বস্তা দিয়ে বন্ধের জন্য চেষ্টা চালানো হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোজাম্মেল হক রাসেল বলেন, কি ধরনের গ্যাস বের হচ্ছে পরীক্ষা নিরীক্ষার জন্য বাফাস কম্পানিকে খবর দেওয়া হবে। বর্তমানে গ্যাস বের হওয়া এলাকার চারপাশে লাল ফিতা দিয়ে চিহ্নিত করে নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে।