জাতীয় পার্টির চেয়ারম্যানের স্বাস্থ্য উপদেষ্টাসহ পার্টির সব পদ ছাড়লেন সাবেক শিক্ষা ও স্বাস্থ্যসচিব এম এম নিয়াজউদ্দিন। গতকাল শনিবার দুপুরে মহানগরীর গাজীপুর সেন্ট্রাল পাবলিক কলেজ মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন। 

সংবাদ সম্মেলনে নিয়াজউদ্দিন জানান, বাংলাদেশ সরকারের সাবেক শিক্ষা ও স্বাস্থ্যসচিব হিসেবে দায়িত্ব পালনকালে গাজীপুরে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল স্থাপনসহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডে তিনি অবদান রেখেছেন। ২০১৫ সালে সচিব হিসেবে অবসর গ্রহণ করেন।

অবসর গ্রহণের পর জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের আমন্ত্রণে জাতীয় পার্টির রাজনীতির সঙ্গে সম্পৃক্ত হয়ে পার্টির চেয়ারম্যানের স্বাস্থ্যবিষয়ক উপদেষ্টা মনোনীত হয়েছিলেন।

বর্তমানে তিনি বিভিন্ন সামাজিক ও সেবামূলক কর্মকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত রয়েছেন। তাই ব্যক্তিগত, পারিবারিক ও সামাজিক বিভিন্ন কারণে রাজনৈতিক কর্মকাণ্ডে অংশগ্রহণ সম্ভব হচ্ছে না। তাই তিনি স্বেচ্ছায় সব রাজনৈতিক কর্মকাণ্ড, জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা, সাধারণ সদস্য ও পার্টি থেকে পদত্যাগ করেছেন। গতকালই তাঁর পদত্যাগপত্র পার্টির চেয়ারম্যানের কাছে পৌঁছানো হয়েছে বলেও তিনি জানান।