শনিবার রাতে গেতাফের বিপক্ষে ২-১ গোলে হারিয়ে পয়েন্ট টেবিলে রিয়ালের পাশে বসেছে কিকে সেতিয়েনের শিষ্যরা। তবে শীর্ষস্থান এখনও রয়ে গেছে রিয়ালেরই দখলে। গেতাফেকে হারানোর পর ২৪ ম্যাচে ১৬ জয় ও ৪ ড্রতে ৫২ পয়েন্ট রয়েছে বার্সার ঝুলিতে। এক ম্যাচ কম খেলে ১৫ জয় ও ৭ ড্রতে সমান ৫২ পয়েন্ট রিয়ালেরও। তবে বার্সেলোনার গোল ব্যবধান ২৮, অন্যদিকে রিয়ালের ৩০। এ কারণে শীর্ষে রয়েছে জিনেদিন জিদানের শিষ্যরাই।

ম্যাচের শুরু থেকে আধিপত্য বিস্তারিত করে খেলতে থাকে ফাতি,গ্রিজম্যান ও মেসিরা। প্রথমার্ধের ২৩ মিনিটে ভাগ্য ভালো হলে এগিয়ে যেতে পারতো গেতাফে। অ্যালান নিয়োমের আলতো শটে বল জালে পাঠালেও ভিএআরে দেখা যায়, গোলটি করার আগে বার্সা ডিফেন্ডার স্যামুয়েল উমতিতির মুখে আঘাত করেছিলেন তিনি। তাই গোলটা বাতিল হয়। এরপর স্বরুপে ফেরে কাতালানরা। 

৩৩ তম মিনিটে গ্রিজম্যান গোল করে এগিয়ে নেন বার্সাকে । মেসির পাস থেকে গোলটি করেন ফ্রান্সের এই স্ট্রাইকার। ৩৯ তম মিনিটে এবার সার্জিও রবার্ত গোল করলে ২-০ গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। ফিরপোর অসাধারণ ক্রসটি ফাতি মিস করলেও সার্জিও রবার্ত ঠিকই গেতাফের জালে বল জড়ান।

বিরতির পর ৬৬ তম মিনিটে গেতাফের এঞ্জেল রদ্রিগেজ গোল করে ২-১ এ ব্যবধান কমান। এরপর দুদল একাদিক খেলোয়াড় পরিবর্তন করেও গোলের দেখা পায়নি।