কুমিল্লার চান্দিনায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। শুক্রবার দিবাগত রাত ১২টা ১ মিনিটে উপজেলা চত্ত্বরের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করেন উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠানসহ সর্বস্তরের জনগণ। 

২১শে ফেব্রুয়ারি প্রথম প্রহরের শুরুতে শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা পরিষদের পক্ষে উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তপন বক্সী ও উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) স্নেহাশীষ দাশ।

বীরমুক্তিযোদ্ধা আব্দুল মালেক এর নেতৃত্বে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, থানার ওসি মো. আবুল ফয়সল এর নেতৃত্বে থানা পুলিশ প্রশাসন। পর্যায়ক্রমে উপজেলা আওয়ামী লীগ সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা তপন বক্সী ও সাধারণ সম্পাদক অ্যাড. মহিউদ্দিন আহমেদ আলম এর নেতৃত্বে উপজেলা আওয়ামী লীগ। পৌর মেয়র মফিজুল ইসলাম এর নেতৃত্বে পৌর পরিষদ ও পৌর আওয়ামী লীগ। 

উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. আহসানুল হক এর নেতৃত্বে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-১, চান্দিনা পাট গবেষণা আঞ্চলিক কেন্দ্র, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি চান্দিনা উপজেলা সাধারণ সম্পাদক কমল বক্সীর নেতৃত্বে শিক্ষক নেতৃবৃন্দ, মাতৃভূমি স্কুল অ্যান্ড কলেজ, চান্দিনা উপজেলা যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, তাঁতীলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসহ বিভিন্ন সংগঠন ও ব্যক্তি পর্যায়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এদিকে একই সময়ে চান্দিনা সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় শহীদ মিনারে উপজেলা বিএনপি সভাপতি আতিকুল আলম শাওন এর নেতৃত্বে উপজেলা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠন পুষ্পার্ঘ অর্পণ করেন। 

চান্দিনা রেদোয়ান আহমেদ বিশ্ববিদ্যালয় কলেজ শহীদ মিনারে অধ্যক্ষ মনিরুল ইসলাম এর নেতৃত্বে এলডিপি নেতৃবৃন্দ পুষ্পার্ঘ অর্পণ করেন।