সাবেক এমপি ও মণ্ডল গ্রুপের চেয়ারম্যান মজিদ মণ্ডল। ফাইল ছবি

আওয়ামী লীগ দলীয় সাবেক সংসদ সদস্য মণ্ডল গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মজিদ মন্ডল আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বৃহস্পতিবার, (২১ জানুয়ারি) রাত সাড়ে ১১ টায় আব্দুল মজিদ মণ্ডল শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর।

আব্দুল মজিদ মণ্ডল দশম সংসদ নির্বাচনে সিরাজগঞ্জ-৫ আসন থেকে নৌকা প্রতীক নিয়ে বিজয়ী হন। বর্তমানে তার ছেলে আব্দুল মমিন মণ্ডল ওই আসনের সংসদ সদস্য।

এমপি আব্দুল মমিন মণ্ডলের ব্যক্তিগত সহকারী তাজউদ্দিন আহম্মেদ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করে জানান, আব্দুল মজিদ মণ্ডল দীর্ঘদিন ধরে ফুসফুসের রোগে ভুগছিলেন। তিনি কৃত্রিম অক্সিজেন নিয়ে বেঁচে ছিলেন। বৃহস্পতিবার রাত ১১টার দিকে ঢাকাস্থ নিজ বাড়িতে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। তাকে স্কয়ার হাসপাতালে নেওয়ার পথে সাড়ে ১১টায় তার মৃত্যু হয়। শুক্রবার (২২ জানুয়ারি) বাদ জুমা এনায়েতপুরের রুপনাই মাদ্রাসা মাঠে মরহুমের জানাজা শেষে দাফন করা হবে।

দেশের অন্যতম শিল্প প্রতিষ্ঠান মণ্ডল গ্রুপের চেয়ারম্যান আব্দুল মজিদ মণ্ডল সিরাজগঞ্জের এনায়েতপুর থানা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন। ২০১৩ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন। অসুস্থ থাকায় তিনি একাদশ সংসদ নির্বাচনে নিজে অংশ নিতে না পারায় তার ছেলে আব্দুল মমিন সেখান থেকে সাংসদ নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করে আসছেন। তার মৃত্যুর খবরে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।