নিজস্ব প্রতিবেদক

ঢাকা মহানগর দক্ষিণের লালবাগ থানার অন্তর্গত ২৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন হয়ে গেছে বেশ আগে। এখনো ঘোষিত হয়নি আংশিক বা পুর্নাঙ্গ কমিটি। তবে নগরের নেতৃত্বে থাকা কিছু নেতা নিশ্চিত করেছেন খুব শীঘ্রই ঘোষিত হবে আওয়ামী লীগসহ সম্মেলন হয়ে যাওয়া বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগের নতুন কমিটি। লালবাগ থানা আওয়ামী লীগের আওতায় ২৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থীর সংখ্যাও অনেক। তবে সবার থেকে এগিয়ে থাকবেন শেখ হাসিনার ত্যাগী কর্মী হিসেবে সুপরিচিত, ২৫ নং ওয়ার্ড ছাত্রলীগের সাবেক সভাপতি এস.এম রাফসান জাকির। তার নাম আলোচনায় আছে।

২৫ নং ওয়ার্ড ছাত্রলীগের সাবেক সভাপতি এস.এম রাফসান জাকির বলেন, ‘আমি অনেক আগে থেকে এই ওয়ার্ডে দলের জন্য নিয়মিত কাজ করছি, অনেক কষ্ট করে।আমরা আওয়ামী লীগের দূর্দিনের কর্মী। আমি আওয়ামী পরিবারের সন্তান। আমার বাবা বর্তমান ২৫ (সাবেক ৬১) নং ওয়ার্ড যুবলীগের সভাপতি ছিলেন। তিনি দলের জন্য অনেক বিসর্জন দিয়েছেন।

তিনি ত্যাগী নেতা ছিলেন। দলের দূর্দিনে আমার বাবা যুবলীগের নেতৃত্ব দিয়েছেন। আমার বাবা লালবাগ থানা কৃষক লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন দীর্ঘদিন।

পরবর্তীতে তিনি ২৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন।

এখানে কোন আগন্তুক ঢুকে আওয়ামী লীগের এই মাঠ যেন নষ্ট না করতে পারে এটাই প্রত্যাশা।’

তিনি আরো জানান, আমাকে দল মুল্যায়ন করলে আমি ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগের একজন কর্মী হিসেবে ২৪ নং ওয়ার্ড আওয়ামী লীগকে সবচেয়ে শক্তিশালী ইউনিট হিসেবে গড়ে তুলতে পারবো ইনশাআল্লাহ।