ঝিনাইদহ প্রতিনিধি-


ঝিনাইদহ পৌর এলাকার কবি সুকান্ত সড়ক। এ সড়কে রয়েছে নাম করা দুটি শিক্ষা প্রতিষ্ঠান। এছাড়া ঝিনাইদহ সদর উপজেলা পরিষদে যাওয়ার একমাত্র রাস্তা এটি। সামান্য বৃষ্টি হলেই জলাবদ্ধতা সৃষ্টি হয়ে পুকুরে পরিণত হয় গুরুত্বপূর্ণ এ রাস্তাটি। এতে স্কুল-কলেজের শিক্ষার্থী, চাকরিজীবীসহ সাধারণ মানুষের চলাচলে মারাত্মক ব্যাঘাত সৃষ্টি হচ্ছে।
বৃহস্পতিবার বিকালে হালকা বৃষ্টির পরে সরেজমিনে গিয়ে দেখা গেছে এমন জলাবদ্ধতার দৃস্য।
স্থানীয়রা অভিযোগ করে বলছেন, অল্প বৃষ্টিতেই জমে যায় পানি। আর এ পানি নিষ্কাশন হতে অনেক সময় লাগে। পানি নিষ্কাশনের জন্য পৌরসভার পক্ষ থেকে কোন ব্যবস্থাগ্রহণ করা হয় না। ফলে মানুষদের পড়তে হয় চরম দুর্ভোগে।
ঐ এলাকার বাসিন্দা মনির হোসেন বলেন, আমরা শহরের প্রাণকেন্দ্রে বাস করলেও একটু বৃষ্টি হলেই রাস্তা তলিয়ে যায় এটা কষ্টকর। দীর্ঘদিন ধরে এ সমস্য পোহতে হচ্ছে আমাদের। কিন্তু সমাধান করার জন্য কোনো ধরনের পরিকল্পনা নেই পৌর কর্তৃপক্ষের।
কাঞ্চননগর স্কুল এন্ড কলেজের ছাত্র দ্বীব বলেন, বৃষ্টির দিনে জলাবদ্ধতার কারণে স্কুলে আশা যাওয়া মারাত্মক ভোগান্তির শিকার হতে হয়। এ থেকে আমরা মুক্তি চায়।
অটোরিকশা চালক লিয়াকত আলী বলেন, একদিকে রাস্তা ভাল না আবার অল্প বৃষ্টিতে রাস্তায় হাটু পানি জমে যায় এতে মোটর ও ব্যাটারিতে পানি প্রবেশ করে রাস্তায়ই অনেক সময় বিকল হয়ে পড়ে অটোরিকশা।
এ ব্যাপারে ঝিনাইদহ পৌর মেয়র সাইদুল করিম মিন্টু’র সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করে তাকে ফোনে পাওয়া যায়নি।
এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক এক পৌর কর্মকর্তা বলেন, জলাবদ্ধতা সাময়িক সময়ের। বৃষ্টির পর কয়েক ঘণ্টা জলাবদ্ধতা থাকে। এরপর পানি ধীরে ধীরে রাস্তা থেকে সরে যায়। তিনি জানান, শহরের ড্রেনগুলোতে ময়লা আবর্জনা ফেলে নাগরিকরা পানি চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করেন। এর ফলে শহর থেকে পানি বের হতে পারছে না। এ সমস্যা দূর করতে হলে নাগরিকদের সচেতন হতে হবে।