ওয়েলিংটন টেস্টে তৃতীয় দিনের শেষে ভারতের সামনে ইনিংস হারের শংকা দেখা দিচ্ছে। প্রথম ইনিংসে ১৮৩ রানে পিছিয়ে থেকে ভারত দ্বিতীয় ইনিংসে স্কোরবোর্ডে ১৪৪ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে ফেলেছে। ফের ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন বিরাট কোহলি। এদিন ৪৩ বলে ১৯ রান করে বোল্টের বলে প্যাভিলিয়নে ফিরেন তিনি। 

ব্যাট হাতে মায়াঙ্ক আগারওয়ালের হাফসেঞ্চুরি (৫৮) বাদে বাকিরা একদমই ব্যর্থ। পৃথ্বী শ (১৪), চেতেশ্বর পূজারা (১১), বিরাট কোহলি (১৯), মায়াঙ্ক প্রত্যেকেই প্যাভিলিয়নে ফিরে গিয়েছেন। ভারতের সামনে হার বাঁচানোর দায়িত্ব এখন রাহানে ও হনুমা বিহারীর উপরে। রাহানে ১৩ রানে ও হনুমা বিহারী ৯ রানে ব্যাটিং করছেন। প্রথম ইনিংসে ভারত এখনও ৩৯ রানে পিছিয়ে। রানের এই ঘাটতি পূরণ করে বাকি ছয় উইকেটে ভারত কতদূর এগোতে পারে চতুর্থ দিনে, সেটাই আপাতত দেখার।

প্রথম ইনিংসে ব্যাটিং ব্যর্থতার পর বল হাতে ভারতের প্রত্যাবর্তনের স্বপ্নও ধাক্কা খায়। বল হাতে ভারতীয় ইনিংসকে ভাঙার পর ব্যাট হাতেও ভেলকি দেখান কাইল জামেসন। ৮ম উইকেটে কলিন গ্র্যান্ডহোমেরর সঙ্গে ব্যাট হাতে ৭৭ রানের পার্টনারশিপ গড়েন তিনি। জামেসনের ৪৫ বলে ৪৪ এবং ট্রেন্ট বোল্টের ২৪ বলে ৩৮ রান নিউজিল্যান্ড ৩৪৮ তুলে ফেলে। কলিন গ্র্যান্ডহোম করেন ৪৪ রান রান। তাদের দাপটই প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের লিড দাঁড়ায় ১৮৩ রানের।