ধোনি আর জাতীয় দলে ফিরতে পারবে না : গাভাস্কার

0
29

ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে গত ৯ মাস ধরে চলমান জল্পনার মাঝে এবার নতুন উস্কানি দিলেন দেশটির সাবেক খ্যাতিমান অধিনায়ক সুনীল গাভাস্কার। ভারতের কিংবদন্তি ওপেনার ধোনিকে আর জাতীয় দলে দেখছেন না। তার মতে, টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতের দলে ধোনির জায়গা নেই।

‘দৈনিক জাগরণ’ পত্রিকায় গাভাস্কার বলেছেন, ‘ধোনিকে অবশ্যই ভারতের বিশ্বকাপের দলে দেখতে চাই। কিন্তু সেটা আর হওয়ার নয়। এই দলটা অনেক এগিয়ে এসেছে। ধোনি এমন লোক নয়, যে কিনা বড় করে একটা ঘোষণা করবে। আমার মনে হয় ও নীরবেই বিদায় জানাবে ক্রিকেটকে।’

সদ্য অবসরে যাওয়া ক্রিকেটার ওয়াসিম জাফর টুইট করে ধোনিকে ভারতের জাতীয় দলের সম্পদ বলে চিহ্নিত করেছিলেন। তবে ফিটনেস ও ফর্ম- এই দুটি থাকলেই ধোনিকে দলে নেওয়া উচিত বলে জানিয়েছিলেন তিনি। তার মতে, ধোনি দলে এলে তা চাপ কমাবে লোকেশ রাহুলের উপরে। কারণ, এই মুহূর্তে ওভারের ফরম্যাটে উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে খেলছেন রাহুল।

ধোনি এখন বোর্ডের চুক্তিপত্রেও নেই। ২০১৯ সালে ইংল্যান্ডে হওয়া বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে পরাজয়ের পর থেকে প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেননি ধোনি। সেই কারণেই আইপিএলে তার পারফরম্যান্সের দিকে তাকিয়ে ছিল সবাই। কিন্তু করোনাভাইরাসের কারণে আইপিএল আয়োজনই এখন অনিশ্চয়তায় পড়ে গেছে। ফলে ধোনির ক্যারিয়ার নিয়েও সংশয় বেড়ে যাচ্ছে।

মন্তব্য করুন

আপনার মতামত লিখুন
Please enter your name here