জার্মানিতে নতুন করে আরো পাঁচ বাংলাদেশি মারণ ভাইরাস করোনায় আক্রান্ত হয়েছেন৷ এর আগে পাঁচ বাংলাদেশি করোনা ভাইরাসে আক্রান্তের খবর পাওয়া যায়। সবমিলিয়ে দেশটিতে ১০ বাংলাদেশি এখন করোনায় আক্রান্ত। এমন তথ্য নিশ্চিত করেছে বার্লিনের বাংলাদেশ দূতাবাস। 

রবিবার বার্লিনে নিযুক্ত বাংলাদশি রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ জানান, জার্মানিতে আরো অন্তত পাঁচজন বাংলাদেশি করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন৷ জার্মানির নর্থরাইন ওয়েস্টফেলিয়া রাজ্যের এক বাংলাদেশি বাসিন্দা বার্লিনে করোনায় আক্রান্ত হয়েছেন৷ এছাড়া রাজ্যটির ক্রেফেল্ড শহরে এক পরিবারের দুই শিশুসহ চার সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

এর আগে পাঁচ বাংলাদেশি করোনা ভাইরাসে আক্রান্তের খবর শনিবার নিশ্চিত করেন রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করা ইমতিয়াজ আহমেদ৷ তিনি শনিবার বলেছিলেন, বার্লিনে করোনা আক্রান্ত পরিবারের এক পুরুষ সদস্য নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন৷ তবে সেই পরিবারের অন্য সদস্যদের অবস্থা উন্নতির দিকে৷ মিউনিখে যিনি আক্রান্ত হয়েছেন তিনি নিবিড় পর্যবেক্ষণে ছিলেন, তবে এখন তার অবস্থা উন্নতির দিকে৷ আর মুন্সটারে আক্রান্ত ব্যক্তি ‘হোম কোয়ারান্টিনে’ রয়েছেন৷

জার্মানিতে সরকারি হিসেবে শনিবার পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ৪৮ হাজার পাঁচশ ৮২ জন৷ আর এই ভাইরাসে অন্তত তিনশ ২৬ জন মারা গেছেন৷ দেশটিতে করোনায় মৃত্যুর হার শূন্য দশমিক সাত শতাংশ৷ এদিকে, ১০ বাংলাদেশি আক্রান্তের খবর পাওয়া গেলেও কোনো বাংলাদেশির মৃত্যুর খবর পাওয়া যায়নি। ডয়চে ভেলের বাংলার এক প্রতিবেদনে এমন তথ্য জানানো হয়।