কাঠমান্ডু:

ন্যাশনাল ফোরাম ফর নেওয়ার জার্নালিস্ট সার্ক জার্নালিস্ট ফোরামের সমর্থনে একটি আন্তর্জাতিক মাতৃভাষা সাংবাদিক সম্মেলনের আয়োজন করছে। NFNJ এবং SJF কাঠমান্ডুতে ১লা এবং ২রা জুন, ২০২৪-এ একটি আন্তর্জাতিক মাতৃভাষা সাংবাদিক সম্মেলনের আয়োজন করছে।

আজ NFNJ-এর সভাপতি নৃপেন্দ্র লাল শ্রেষ্ঠ NFNJ আয়োজিত সংবাদ সম্মেলনে সম্মেলনের একথা জানিয়েছেন। শ্রেষ্ঠা বলেন, এনএফএনজে সম্মেলনের যাবতীয় প্রস্তুতি এবং আয়োজনের জন্য প্রস্তুত। “সম্মেলনে আমরা উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠান ব্যতীত প্যানেল আলোচনা, পেপার উপস্থাপনা এবং মিথস্ক্রিয়া অনুষ্ঠানের আয়োজন করব,”
শ্রেষ্ঠা বলেন একইভাবে সম্মেলন আয়োজক কমিটির সমন্বয়ক সুরেন্দ্র ভক্ত শ্রেষ্ঠ বলেন, মাতৃভাষা সাংবাদিকতার ১০০ বছর উদযাপন এবং ধর্মাদিত্য ধর্মাচার্যের অবদানকে স্মরণ করে আমরা তৃতীয়বারের মতো এ ধরনের সম্মেলনের আয়োজন করছি।

সার্ক সাংবাদিক ফোরামের সভাপতি রাজু লামা জানান, সম্মেলনে বিদেশ থেকে ৫০ জনের বেশি সাংবাদিক অংশ নেবেন এবং মাতৃভাষা সাংবাদিকতা নিয়ে তাদের ভাবনা ও ভাবনা শেয়ার করবেন।

NFNJ-এর প্রাক্তন সভাপতি শ্রী কৃষ্ণ মহার্জন, সুরজ বীর বজরাচার্য, সিনিয়র সভাপতি সুনীল মহার্জন এবং সেক্রেটারি রাজু নাপিত আরও বলেছেন যে NFNJ সম্মেলন আয়োজন করতে প্রস্তুত