রোমান মাতুব্বর- ফরিদপুর প্রতিনিধি

আগামীকাল (২৯ মে) ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে আজ দুইটা থেকে মোট ৯৯টি ভোট কেন্দ্রে নির্বাচনী সামগ্রী পৌছানো হয়েছে। ২৯ মে সকালে শুধু ব্যালট পেপারগুলো কেন্দ্রে পৌছে দেওয়া হবে ।

ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলায় ১২টি ইউনিয়ন, ১টি পৌরসভা সহ মোট ১৩ জন ম্যাজিস্ট্রেট, ৪ প্লাটুন বিজিবি, আনসার,র‍্যাব, পুলিশ সহ পর্যাপ্ত আইন শৃঙ্খলা বাহিনী আজ থেকে মাঠে রয়েছে।

তৃতীয় ধাপে এই ভাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান ৪ জন প্রতিদ্বন্দিতা করছেন।

চেয়ারম্যান পদে:-
০১- মাইনুল ইসলাম খান রিপন (কই মাছ প্রতীক)।
০২- মোঃ কাওছার ভূঁইয়া (দোয়াত কলম প্রতীক),
০৩- রহমান সুমন (ঘোড়া প্রতীক ) ও তার স্ত্রী
০৪- লোপা রহমান (আনারস প্রতীক),
০৫- শহিদুল ইসলাম (মোটরসাইকেল প্রতীক),

ভাইস চেয়ারম্যান পদে:-
০১- মেহেদী পারভেজ চন্দন (টিয়া পাখি প্রতীক),
০২- এবিএম ইব্রাহিম খলিল( টিউবওয়েল প্রতীক),
০৩- আবুল ফয়সাল (মোল্লা চশমা প্রতীক ),
০৪- ফিরোজ হাওলাদার পিরুমিয়া (তালা প্রতীক ),
০৫- মিরাজ শিকদার (মাইক প্রতীক),
০৬- গোলাম রাসেল রাতুল পেয-(উড়োজাহাজ প্রতীক)।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে;-
০১- বেগম নুরুন্নাহার মায়া (হাঁস প্রতীক),
০২- মঞ্জুয়ারা ইয়াসমিন (ফুটবল প্রতীক),
০৩- সালমা বেগম (পদ্মফুল প্রতীক),
০৪- সোনিয়া আক্তার (কলস প্রতীক)।

এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা-২ লক্ষ ৩৬ হাজার ৩৮ জন। এর মধ্যে পুরুষ ১ লক্ষ ২২ হাজার ১২ ও মহিলা ১ লক্ষ ১৪ হাজার ২৩,তৃতীয় লিঙ্গ হিজলা ৩ টি।

ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা বিএম কুদরত এ খোদা বলেন , ২৯ মে ভাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে প্রস্তুতি আমরা সম্পন্ন করেছি। ভাঙ্গা উপজেলায় মোট ৯৯ টি কেন্দ্রের জন্য ব্যালট বক্স সহ নির্বাচনী সরঞ্জাম কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে যাচ্ছে। এতে মোট ৫৯৮ টি বুথ রয়েছে।ভোরে ব্যালট পেপার দেওয়া হবে। ভাঙ্গা উপজেলার মধ্যে ১২টি ইউনিয়ন, ১টি পৌরসভা সহ মোট ১৩ জন ম্যাজিস্ট্রেট, ৪ প্লাটুন বিজিবি, ১ প্লাটুন বিজিবি আনসার,র‍্যাব, পুলিশ সহ পর্যাপ্ত আইন শৃঙ্খলা বাহিনী থেকে মাঠে রয়েছে । ভাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠু ও অবাধ নিরপেক্ষ নির্বাচন করতে সকল প্রস্তুতি আমরা সম্পূর্ণ করেছি। আমরা আপনাদের সহযোগিতায় ভাঙ্গাবাসীকে একটি সুষ্ঠু ও নিরপক্ষ নির্বাচন উপহার দিব।