আইপিএলে ভালো খেললে জাতীয় দলের দরজা খুলে যাবে- এমন সমীকরণের সামনে দাঁড়িয়ে ছিলেন ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। কিন্তু মন্দভাগ্য তার। করোনাভাইরাসের কারণে থমকে রয়েছে বিশ্ব। আইপিএলের আকাশেও আশংকার কালো মেঘ। এই পরিস্থিতিতে মহেন্দ্র সিংহ ধোনির আন্তর্জাতিক ক্যারিয়ারকেও মেঘাচ্ছন্ন দেখাচ্ছে। তবে ধোনির ক্রিকেট ক্যারিয়ারের এখনই শেষ দেখছেন না অস্ট্রেলিয়ার সাবেক স্পিনার ব্র্যাড হগ।

২৯ মার্চ থেকে শুরু হওয়ার কথা ছিল আইপিএল। কিন্তু, ১৪ এপ্রিল পর্যন্ত গোটা ভারত লকডাউন রয়েছে। এই পরিস্থিতিতে আইপিএল হবে কিনা, তা নিয়েই সংশয়ে আছে সবাই। অনেকেই মনে করছেন, করোনার কারণে পরিস্থিতি যে দিকে গড়াচ্ছে, তাতে আইপিএল হওয়া মুশকিল। আর আইপিএল যদি না হয়, তা হলে ধোনির আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার সম্ভাবনা কমবে। সে ক্ষেত্রে তিনি কী ক্রিকেটকে বিদায় জানানোর সিদ্ধান্ত নেবেন- সেটা নিয়ে শুরু হয়েছে আলোচনা।

এই পরিস্থিতিতে ব্র্যাড হগকে ধোনির ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন করা হয়েছিল। জবাবে সাবেক এই স্পিনার বলেছেন, ‘সবাই জল্পনায় ব্যস্ত। তবে আমার মনে হয় না ধোনি অবসরের ঘোষণা করবে। ও সবকিছু নিয়েই নিরুদ্বিগ্ন। আর ধোনির ক্যারিয়ার রীতিমতো ঝলমলে। তাই ও যা করেছে সেটাই উপভোগ করতে দেওয়া হোক। তবে আমার মনে হয় যে, ভারতের হয়ে আরও একবার খেলার জন্য ও পরবর্তী ২ বছর চেষ্টা চালিয়ে যাবে।’