প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসনকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়েছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইলের খবরে এ বলা হয়েছে, বরিস জনসনকে সোমবার সন্ধ্যা ৭টায় লন্ডনের সেইন্ট থমাস হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়েছে। করোনা পজিটিভ হওয়ার ১০ দিন পর ১০নং ডাউনিং স্ট্রিটের বাসা থেকে তাকে লন্ডনের একটি হাসপাতালে নেওয়া হয়। আর করোনা আক্রান্তের ১১তম দিনে তাকে যেতে হলো আইসিইউতে।

এর আগে গত রবিবার রাত ১০টার পর ডাউনিং স্ট্রিট থেকে জানানো হয়েছে, বরিস জনসনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। রবিবার সন্ধ্যায় তার শরীরের তাপমাত্রা বেড়ে যাওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করতে হয়। তার চিকিৎসকরা বলছেন, অতিরিক্ত সতর্কতা হিসেবে প্রধানমন্ত্রীকে হাসপাতালে নেওয়া হয়েছে।

এর আগে ডাউনিং স্ট্রিট জানিয়েছিল, প্রধানমন্ত্রী বরিস কোনো কারণে দায়িত্ব পালনে অসমর্থ হলে পররাষ্ট্রমন্ত্রী ডোমিনিক রাব তার কাজ চালিয়ে যাবেন।

গত ২৭ মার্চ নিজের করোনা আক্রান্ত হওয়ার খবর টুইট করেছিলেন বরিস জনসন। এরপর থেকে হোম কোয়ারেন্টিনে থেকে চিকিৎসাধীন ছিলেন এই ব্রিটিশ প্রধানমন্ত্রী।