মুহাম্মদ রকিবুল হাসান রনি

গতকাল ০৮/০৪/২০২০ তারিখ রোজ বুধবার “সাবিয়া রেহমান” আইডি থেকে মিথ্যা গুজব ছড়িয়ে ফাঁসানো হলো সাংবাদিক “মাহফুজ বাবু” কে। সাবিয়া রেহমান আইডি থেকে এমন একটি পোস্ট করা হয় “সাবেক সফল আইন, বিচার ও সংসদ বিষয়ক মাননীয় মন্ত্রী বাংলাদেশ আওয়ামীলীগ এর প্রেসিডিয়াম মেম্বার জননেতা এ্যাডভোকেট আবদুল মতিন খসরু এমপি করোনা আক্রান্ত” ঐ পোস্টটিতে সাংবাদিক মাহফুজ বাবু একটি কমেন্টস করেন।


যাতে উল্লেখ ছিলো –
ইন্না লিল্লাহ
ওনার টাকা পয়সা গুলো এখন দেশের গরিবদের বিলিয়ে দিয়ে পাপসাফ মাফ নেয়া দরকার”

ওই পোস্টটিতে আরো খারাপ খারাপ কমেন্ট ছিল কিন্তু উদ্দেশ্যমূলকভাবে তাকে ফাঁসানো হয়। পরিবারের দাবি পারিবারিক শত্রুতার জের ধরে তাকে ফাঁসানো ফাঁসানো হয়েছে বলে মনে করছেন।

সাবিয়া রেহমান আইডিটি এখন ডিএক্টিভ।

উদ্দেশ্যমূলকভাবেই বোঝা যাচ্ছে তাকে ফাঁসানো হয়েছে। তার কমেন্টস টি ও ডিলিট করে দেয়া হয়েছে।
মিথ্যা গুজব না ছড়ানোর জন্য সাংবাদিক মাহফুজ বাবু তার ফেসবুক ওয়ালে গুজব না ছড়ানো জন্য আহ্বান জানান সর্বসাধারণকে।

ওই পোস্টটিতে উল্লেখিত ছিল:

বুড়িচং ব্রাহ্মণপাড়া উন্নয়নের রুপকার এ্যাডঃ আব্দুল মতিন খসরু এমপি সুস্থ্য আছেন
(গুজবে কান দিবেন না)

মহান আল্লাহতালার রহমতে আমাদের অবিভাবক, প্রিয় নেতা, #সাবেক সফল আইন, বিচার ও সংসদ বিষয়ক মাননীয় মন্ত্রী #বাংলাদেশ আওয়ামীলীগ এর প্রেসিডিয়াম মেম্বার জননেতা এ্যাডভোকেট আবদুল মতিন খসরু এমপি সুস্থ আছেন। ভাই নিজ বাসভবনে অবস্হান করছেন এবং সার্বক্ষনিক মোবাইল এর মাধ্যমে UNO, OC, Health Officer, Food Officer, PIO এবং দলীয় নেতৃবৃন্দসহ সকলের সাথে যোগাযোগ রাখছেন ও প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য দিকনির্দেশনা দিয়ে যাচ্ছেন যাতে সরকারি ভাবে বরাদ্দকৃত ত্রান সামগ্রি সঠিক ভাবে বিতরন করা হয় এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ সঠিক চিকিৎসার ব্যবস্থা করা হয়। ইতিমধ্যেই দুই উপজেলায় ১৭ ইউনিয়ন ও ১৫৪ ওয়ার্ড থেকে গরীব অসহায় লোকদের তালিকা করার জন্য দলীয় নেতা কর্মীদেরকে  নির্দেশনা দিয়েছেন এবং তালিকা প্রস্তুত করা হচ্ছে।তালিকা প্রস্তুত হয়ে গেলে মাননীয় এমপি মহোদয় এর ব্যক্তিগত ফান্ড থেকে এলাকার গরীব অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরন করা হবে। এই মহামারী এক সপ্তাহে শেষ হবার নয়। সুতরাং গুজব রটাবেন না ও আজেবাজে কথা বলবেন না।
সবাই খসরু ভাইয়ের জন্য দোয়া করবেন।
সবাই #বাসায় থাকুন
        #নিরাপদে থাকুন
জয় বাংলা
জয় বঙ্গবন্ধু

কার্টেসী-অ্যাডভোকেট মহিন

সাংবাদিক মাহফুজ বাবুর নামে গুজব ছড়ানো হচ্ছে। তিনি কোন ধরনের পোস্ট করেননি।  সাবিয়া রেহমান আইডি থেকে যে পোস্টটি করা হয়েছিল সাংবাদিক মাহফুজ বাবু ঐ পোস্টে একটি কমেন্ট করেছিলেন কিন্তু ঐ পোস্ট এর কমেন্টসে এ এর চেয়েও খারাপ এবং উস্কানিমূলক কথা বলে ছিল অনেকে কিন্তু তাকে উদ্দেশ্য মূলকভাবে ফাঁসানো হয়েছে।

একজন সাংবাদিকের কাজ মাহফুজ বাবু সততার মাধ্যমে সকলকে জানান সব সময়। তার সততার কথা সকলেই জানে। তিনি একজন কঠোর  পরিশ্রম সৎ সাংবাদিক। গতকাল বিভাগে বুড়িচং থানায় একটি মামলা করা হলে তাকে এরেস্ট করা হয়। তিনি ডিবি হেফাজতে আছেন বলে জানা যায়। পরিবার থেকে জানা যায় সাংবাদিক মাহফুজ বাবুর শ্বাসকষ্ট রয়েছে। গতকাল রাতে তাকে নিয়ে আসা হলে রাতেই তিনি অসুস্থ হয়ে পড়েন। সকাল বেলা তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তার শ্বাসকষ্ট জনিত কারন সহ তিনি ঠান্ডায় ভুগছেন এখন।

সাংবাদিক মাহফুজ বাবুর ব্যাপারে গুজব না ছড়িয়ে তার ব্যাপারে সঠিক তদন্ত করে সর্বসাধারণের বক্তব্য নিয়ে তাকে মানবিক দিক থেকে এই মহামারী সময়কালিন বৃহত্তর কুমিল্লার সংবাদ প্রকাশ করার জন্য সুযোগ করে দেয়ার আইনশৃঙ্খলা বাহিনীর সদয় দৃষ্টি কামনা করা হলো।

সাবিয়া রেহমান ফেসবুক আইডি টির সঠিক তদন্ত করা হোক। কেন তিনি গুজব ছড়ালেন ? সাবিয়া রেহমান আইডি টি এখন কেন ডিএক্টিভ করা হলো ?

সাংবাদিকের প্রতি সদয় দৃষ্টি কামনা করছি, সাংবাদিক দেশের বন্ধু, আইন শৃঙ্খলাবাহিনীর বন্ধু । এই মহামারী সংকটকালীন সময়ে সাংবাদিক মাহফুজ বাবু তার জীবনকে ঝুঁকিতে ফেলে সচেতনামূলক সকল কর্মকাণ্ডে ছিলেন। প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ঘোষণা মতে তিনি সাংবাদিক কর্মী হিসেবে সকলের মাঝে সচেতনতা গড়ে তুলছেন।