চলতি বছরের শেষের দিকে অস্ট্রেলিয়ায় হওয়ার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপ। কিন্তু করোনাভাইরাস সংক্রমণের কারণে এই আসর নির্ধারিত সময়ে হবে কিনা তা নিয়ে সংশয় আছে। উদ্ভূত পরিস্থিতিতে পরের বছর এই প্রতিযোগিতা আয়োজনের প্রস্তাব দিলেন অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার সাইমন ক্যাটিচ।

আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের প্রধান কোচ ক্যাটিচ বলেছেন, ‘যেভাবে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ হয়েছে, সেভাবে গ্রীষ্মের পরের দিকে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের একটা সম্ভাবনা থাকছে। দেখা যাক, সূচির অদল-বদল সম্ভব কি না। এফটিপিতে এমন পরিবর্তন সম্ভব কি না, সেটাও দেখতে হবে। আমি নিশ্চিত যে টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজনই এখন সবার কাছে অগ্রাধিকার পাচ্ছে। খুব করে চাইছি যে, অস্ট্রেলিয়ায় এই গ্রীষ্মে যাতে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।’

এখনও পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি পরিবর্তনের কোনো ভাবনা নেই। কোনো সদস্য দেশও এমন দাবিও তোলেনি। গত ২৭ মার্চ টেলিকনফারেন্সে করোনার প্রভাব নিয়ে শেষ বার আলোচনায় বসেছিল আইসিসি বোর্ড। তার আগে ১৭ মার্চ আইসিসি জানিয়েছিল যে পূর্ব নির্ধারিত সূচি মেনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে। যা ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বরের মধ্যে অস্ট্রেলিয়ার সাত ভেন্যুতে হওয়ার কথা। এখন দেখার, করোনা সেটা হতে দেয় কিনা।