মোঃ সাইফুল ইসলাম ভুঁইয়া- বি-পাড়া প্রতিনিধিঃ

কুমিল্লার ব্রাক্ষণপাড়া উপজেলার শিদলাই ইউনিয়নে করোনা ভাইরাস সংক্রমণ সমস্যা জনিত কারণে শ্রমিক সংকটে ছাত্রলীগ, যুবলীগ, সেচ্ছাসেবক লীগ, নেতাকর্মীরা বিভিন্ন এলাকায় বিনা মূল্যে রোজা রেখে ধান কাটছে। বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও ( সাবেক আইন মন্ত্রী) জনাব এড. আবদুল মতিন খসরু MP এবং ব্রাহ্মণপাড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাজী জাহাঙ্গীর খান চৌধুরী ও ব্রাহ্মণপাড়া উপজেলার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল বারীর ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠিনক সম্পাদক আমিনুল ইসলাম সুজন পরামর্শ ও নির্দেশে মুলত এ সেবা মুলক কাজ করা হয়।

দেশের বিভিন্ন এলাকা থেকে শ্রমিক আসলে করোনার আতঙ্ক সৃষ্টি হতে পারে। তাই ঝুঁকি কমাতে ব্রাক্ষণপাড়া
উপজেলার শিদলাই ইউনিয়নের ছাত্রলীগ বর্তমান দেশের অভিভাবক সকলের আস্থাভাজন একমাত্র সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কথায় সাড়া দিয়ে শিদলাই ইউনিয়নে ১ লা মে থেকে শুরু করে প্রতিদিন ৩০ থেকে ৩৫ জন ছাত্রলীগ, যুবলীগ, সেচ্ছাসেবক লীগ নেতা কর্মী ধান কেটে কৃষকের মুখে হাসি ফুটাচ্ছে।

শিদলাই ইউনিয়নের ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ সাইফুল ইসলাম ( আলাউল) আকবর এর উদ্যোগে এ কাজগুলো করা হচ্ছে। ছাত্রলীগ কর্মীদের কে অনুপ্রেরণা দিয়ে কৃষকের মুখে হাসি ফুটানোর জন্য মোঃ সাইফুল ইসলাম অনবরত কাজ করে যাচ্ছে। ধান কাটায় সার্বিকভাবে সহযোগিতা করেন সেচ্ছাসেবক লীগের ইউনিয়ন ভাইস প্রেসিডেন্ট মোঃ খোরশেদ আলম সরকার, যুবলীগ নেতা জাহাঙ্গীর আলম সরকার, মোঃ জহির সরকার ও মামুন চৌধুরী,
ফতেয়াবাদ নায়েব আলী কলেজের অধ্যক্ষ মোঃ মনির হোসেন, শিদলাই মহিলা মাদ্রাসার সহকারী শিক্ষক মোঃ আবু কাউছার,শিদলাই ১ নং ওয়ার্ড লারুচৌ আওয়ামী লীগ সভাপতি মোঃ সাঈদুর রহমান সৈয়দসহ ধান কাটেন।
তাকে এ কাজে অনবরত সহযোগিতায় করেন শিদলাই ইউনিয়ন ছাত্রলীগের ভাইস প্রেসিডেন্ট সুমন সরকার, মাকসুদ আলম, যুগ্ন সাধা. সম্পাদক লোকমান হোসেন, রাজিব সরকার, মাইনউদ্দীন, শিদলাই কলেজ ছাত্র লীগের সভাপতি গাজী সাদ্দাম, ইউনিয়ন ছাত্রলীগ গাজী সালমান শাহ, জহির সরকার,সোহাগ, গাজী রাজিব, বিল্লাল, মুজিবুর রহমান, শাকিল আকবর, আমানউল্লাহ, রবিউল, সৌরভ আকবর, সোহাগ আলম, আলাউদ্দিন, রুহুল আমিন প্রমূখ।

শ্রমিকলিগের নেতা বিল্লাল হোসেন মালু, হানিফ সরকার, মোখলেছুর রহমান, গাজী লুৎফর রহমান, আলমগীর, এনামুল, সোহেল।

মো: সাইফুল বলেন আমরা সবাই রোজা রেখে সকল অসহায় কৃষকের ধান কাটছি এই পর্যন্ত ২০-২২ জন কৃষকের প্রায় ৩০০ শতক জমির ধান কাটা হয়েছে । আমরা আসলে ফটোসেশান করার নয় মুল উদ্দেশ্য কৃষককে সাহায্য করা।আর এ কাজটি আমরা শুরু করেছি ১ লা মে থেকে। প্রতিদিন আমরা কাজ করছি বিনা মূল্যে। সাইফুল ইসলাম আরো বলেন এ ধরনের কাজ যতদিন ধান থাকবে ততদিন অব্যাহত থাকবে ইনশাল্লাহ।
শুধু তাই নয় শিদলাই ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম (আলাউল) আকবর, উপজেলা প্রশাসনকেও করোনা মোকাবেলা সহযোগিতায় সেচ্ছাসেবক হিসেবে কাজ করার অঙ্গিকার করেছে এবং তা শিদলাই ইউনিয়নের ছাত্রলীগের একটি টিম প্রতিদিন কাজ করে যাচ্ছে, এই সংকট মোকাবেলা সামাজিক দূরত্ব বজায় রেখে সাধারণ মানুষের পাশে থাকাকে সাইফুল ইসলাম সে নিজেকে ধন্য মনে করছে