সোহেল রানা

যে নিয়মে পাসপোর্ট দিচ্ছে মালয়েশিয়ার বাংলাদেশ দূতাবাসে
করোনাভাইরাসের সংক্রমণ রোধে মালয়েশিয়ায় ‘লকডাউন’ ঘোষণার পর সেখানে থাকা বাংলাদেশ হাইকমিশন কনস্যুলার সেবা দীর্ঘদিন বন্ধ থাকার পর পুনরায় জরুরি পাসপোর্ট বিতরণ সেবার কার্যক্রম চালু করা হয়েছে।

স্থানীয় সময় মঙ্গলবার (১৯ মে) কুয়ালালামপুর বাংলাদেশ দূতাবাস থেকে এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।
দেশটিতে চলমান লকডাউন শিথিল করায় বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে সীমিত আকারে পাসপোর্ট ডেলিভারি দেয়ার সিদ্ধান্ত নেয় দূতাবাস কর্তৃপক্ষ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ছুটির দিন ব্যতীত স্থানীয় সময় সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৩টার মধ্যে পাসপোর্ট সংগ্রহের জন্য ০১৬২৭৪৭৯১৭, ০১৭৬০১৪৪৮৪, ০১১৬১৯৯৪১৩২ ও ০১১৬৪৩৮৬৭৪৮ এই নম্বরে ফোন করে এপয়েনমেন্ট নেয়ার মাধ্যমে হাইকমিশনে গিয়ে তাদের পাসপোর্ট সংগ্রহ করতে পারবে। এপয়েন্টমেন্ট ব্যতীত কাউকে পাসপোর্ট প্রদান করা হবে না।
এছাড়া পাসপোর্ট গ্রহীতারা হাইকমিশনে প্রবেশের সময় মুখে মাস্ক ও হ্যান্ড গ্লাভস পরিধান করতে হবে এবং সামাজিক দূরত্ব বজায় রাখার মাধ্যমে সেবা গ্রহণ করতে পারবে।

এছাড়া করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে দেশটিতে জনসমাগমের উপর সম্পূর্ণ নিষেধাজ্ঞা বহাল রয়েছে। অতএব পাসপোর্ট সেবাকালে দূতাবাসের বাহিরে কেউ জনসমাগম সৃষ্টি করলে দেশটির আইন শৃঙ্খলা বাহিনী আইনি পদক্ষেপ গ্রহণ করতে পারে। তাই এইদিকে সবাইকে সচেতন থাকার আহ্বান জানান।
করোনা ভাইরাস লাইভ