মুরাদনগর প্রতিনিধি সামসু উদ্দিন সরকার (বাবু)

দেশে করোনাভাইরাস সংক্রমণের কারণে সবাইকে ঘরে থাকার পরামর্শ দিয়েছেন সরকার। তাই কর্মহীন হয়ে পড়েছে দৈনন্দিন খেটে খাওয়া অনেক মানুষ।

এই পরিস্থিতিতে আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি স্থানীয় সংসদ সদস্য ইউসুফ আব্দুল্লাহ হারুনের নির্দেশে ঈদ উপলক্ষে রাতের আধারে নিম্ন আয়ের মানুষের হাতে খাদ্য সামগ্রী তুলে দেন মুরাদনগর উপজেলা আওয়ামী যুবলীগের ভারপ্রাপ্ত আহবায়ক রুহুল আমিন।

শুক্রবার রাতে নিজস্ব অর্থায়নে ১০০ পরিবারের মাঝে এ খাদ্য সামগ্রী বিতরন করেন । জানা যায়, দেশে করোনার প্রাদূর্ভাব শুরু হওয়ার পর থেকেই ইউসুফ আব্দুল্লাহ হারুন এমপির নির্দেশে রুহুল আমিন উপজেলার যুবলীগের নেতা কর্মীদের নিয়ে বিভিন্ন জনকল্যান মূলক কাজ করে আসছেন।

তার নেতৃত্বে উপজেলার যুবলীগের নেতৃবৃন্দ বিভিন্ন গ্রামের কর্মহীন মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করেন। যে সকল কৃষক করোনার জন্য অর্থের অভাবে ধান কাটতে পারছেনা খবর পাওয়া মাত্র নেতাকর্মীদের নিয়ে কৃষকের ধান কেটে বাড়িতে নিয়ে মাড়িয়ে দিয়েছেন। অসহায়দের মাঝে বিনা মূল্যে সবজি বিতরন করেছেন। রিক্সা, সিএনজি ড্রাইভার ও ছিন্নমূলদের মাঝে ইফতার বিতরণ এবং বাজারের বিভিন্ন দোকানের সামনে সামাজিক দূরত্ব রেখা অংকন করেছেন। পথচারীদের মাঝে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরন করেছেন।

তাছাড়া যে কাজটি করে মানুষের আরো বেশী প্রশংসা কুড়িয়েছেন যুবলীগ সেটি হলো করোনায় আক্রান্ত মৃতদেহ দাফন করে। যেখানে নিজের সন্তান বা আত্মীয় স্বজন পর্যন্ত এগিয়ে আসেনা সেখানে এগিয়ে এসেছে যুবলীগ। এ ছাড়াও আরো বিভিন্ন জনকল্যান মূলক কাজ করে যাচ্ছেন এই যুবলীগ নেতা ও তার কর্মীবৃন্দ।

উপজেলা যুবলীগের ভাড়প্রাপ্ত আহবায়ক রুহুল আমিন বলেন, মুরাদনগরের মাটি ও মানুষের নেতা, আধুনিক মুরাদনগরের রূপকার জননেতা ইউসুফ আব্দুল্লাহ এমপি মহোদয়ের নির্দেশে যুবলীগের সকল কর্মীদেরকে নিয়ে কর্মহীন হয়ে পড়া মানুষের পাশে দাড়িয়েছি। যতটুকু সম্ভব সহযোগীতা করার চেষ্টা করছি। যতদিন এই প্রাদূর্ভাব থাকবে ইনশাআল্লাহ ততদিন এমপি মহোদয়ের দিকনির্দেশনায় আমাদের এই সহায়তা অব্যাহত থকবে।