সানাউল্লাহ
দোহা(কাতার)প্রতিনিধি।

কুমিল্লায় কাতার চ্যারিটির উদ্যোগে ৪ শতাধিক এতিম পরিবারের মাঝে ঈদসামগ্রী বিতরণ করা হয়
কুমিল্লায় কাতার চ্যারিটির উদ্যোগে ৪ শতাধিক এতিম পরিবারের মাঝে ঈদসামগ্রী বিতরণ করা হয়েছে। মধ্যপ্রাচ্যের তেলসমৃদ্ধ দেশ কাতারের এ সংস্থা ১৫টি শাখা অরফানেজের মাধ্যমে এ দেশে আর্ত-মানবতার সেবায় নানা মানবিক কর্মকাণ্ড পরিচালনা করছে।

শুক্রবার জেলার দেবিদ্বার উপজেলার বুটিয়াকান্দি দরবার শরীফস্থ শাখা অরফানেজ কার্যালয় থেকে চার শতাধিক দুস্থ এতিম অসহায় পরিবারের মাঝে ঈদসামগ্রী বিতরণ করা হয়। এ ছাড়া দাতব্য এ সংস্থা তাদের ১৫টি শাখার মাধ্যমে দেশের প্রায় ৯ হাজার এতিম ও দুস্থ পরিবারের মাঝে ঈদসামগ্রী বিতরণ করে।

প্রত্যেক পরিবারকে ১০ কেজি চাল, দুই লিটার সয়াবিন তেল, এক কেজি লবণ, এক কেজি মুসর ডাল, দুই কেজি চিনি, দুই প্যাকেট সেমাই, দুই প্যাকেট গুঁড়া দুধসহ বিভিন্ন খাদ্যসামগ্রী প্রদান করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন কাতার চ্যারিটি কুমিল্লা সেন্টারের মহাপরিচালক ও দরবার শরীফের পীর সাহেব ড. শাহ মোহাম্মদ এনামুল হক আল আজহারী, কাতার চ্যারিটির কর্মকর্তা মো. জসিম উদ্দিন, মুরাদনগর বেসরকারি এতিমখানা কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মো. লোকমান হোসাইন, বুটিয়াকান্দিস্থ কাতার চ্যারিটির শাখা অরফানেঞ্জ সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক মাওলানা মো. একরামুল হক, পরিচালক মাওলানা মো. এমদাদুল হক, স্থানীয় আওয়ামী লীগ নেতা মো. জাহাঙ্গীর আলম, মো.শহীদুল ইসলাম, কাজী ওমর ফারুকসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

কাতার চ্যারিটি কুমিল্লা বিভাগের মহাপরিচালক ড. শাহ মোহাম্মদ এনামুল হক আল আজহারী বলেন, কাতার চ্যারিটি প্রতিবছর রমজানের শুরুতে ইফতারসামগ্রী ও দুই ঈদে ঈদসামগ্রীসহ কোরবানির মাংস গরীব অসহায় এতিমদের মাঝে বিতরণ করে থাকে। এরই ধারাবাহিকতায় ৪০০ এতিম পরিবারের মাঝে ঈদের খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। কাতার চ্যারিটি সাহায্য সংস্থা বাংলাদেশে এতিম শিক্ষার্থীদের ধর্মীয় শিক্ষা বিস্তারে যেমন এগিয়ে এসেছে তেমনি মানবিক সাহায্য-সহযোগিতাও করে যাচ্ছে।