রসুলপুর সমাজ কল্যান যুব সংগঠনের পক্ষে ঈদ শুভেচ্ছা, প্রিয় রসুলপুর ইউনিয়ন বাসী আসসালামু আলাইকুম,

অত্যন্ত আনন্দের সাথে আপনাদের সকলকে জানাচ্ছি পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা । এক যৌথবার্তায় পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়ে সভাপতি রয়েল মাহমুদ বাবু ও সহ-সভাপতি ফয়সাল আহমেদ ,বলেন, এক মাস সিয়াম সাধনা শেষে খুশীর সওগাত নিয়ে পবিত্র ঈদুল ফিতর আমাদের দ্বারে সমাগত।

ঈদুল ফিতর হলো মাসব্যাপী সিয়াম সাধনার সমাপনী অনুষ্ঠান। এ পবিত্র রমযান মাসেই আল্লাহ মানবজাতির হেদায়াতের জন্য পবিত্র কুরআন নাযিল করেছেন। রমযানের দাবি হলো কুরআনের আলোকে একটি তাকওয়া ভিত্তিক ইসলামী সমাজ কায়েম করা। রাসূল (সাঃ) এবং খোলাফায়ে রাশেদীনের প্রতিষ্ঠিত রাষ্ট্রীয় ব্যবস্থার আদলে একটি ইসলামী কল্যাণসমাজ প্রতিষ্ঠিত হলেই মানুষ সেখানে সত্যিকার অর্থে ঈদের আনন্দ উপভোগ করতে সক্ষম হবে।

মাহে রমজানের সিয়াম সাধনা ও ঈদুল ফিতর আমাদেরকে সমাজে ন্যায় ও ইনসাফ কায়েম করতে উদ্বুদ্ধ করে। নেতৃবৃন্দ আরও বলেন, বিশ্বব্যাপী প্রাণঘাতি ভাইরাস কোভিড-১৯ বা করোনার ভয়াবহ সংক্রমণে মানুষ যখন দিশেহারা ঠিক সেই মুহূর্তে পবিত্র ঈদুল ফিতর আমাদের দ্বারে সমাগত। এমতাবস্থায় আমরা অত্যন্ত ভারাক্রান্ত হৃদয়ে ৩নং রসুলপুর ইউনিয়নবাসি সহ সবার প্রতি ঈদুল ফিতরের শুভেচ্ছা জানাচ্ছি, ঈদ মোবারক। বিশ্বব্যাপী করোনা ভাইরাস মহামারী আকারে ছড়িয়ে পড়ায় এবারের ঈদের আনন্দ অন্য সব সময়ের চেয়ে ভিন্নতর। ভয়াবহ এই দুর্যোগে বাংলাদেশের পরিস্থিতি প্রতিনিয়ত আরও অবনতির দিকে যাচ্ছে। লকডাউনের কারণে প্রান্তিক ও নিম্ন আয়ের মানুষ অবরুদ্ধ ও কর্মহীন হওয়ায় মানবিক বিপর্যয় সৃষ্টি হয়েছে।

সরকারের দেশ ও জাতির এই ক্রান্তিকালে আদর্শবাদী ও গণমুখী রাজনৈতিকমুক্ত সংগঠন হিসেবে আমরা সাধারণ মানুষের দুর্দশা লাঘবে ব্যাপক ভিত্তিক ঈদসামগ্রী বিতরণ ও ত্রাণতৎপরতা চালিয়েছে যাচ্ছি। সেইসাথে এই বিপর্যয়কর পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত ও অসহায় মানুষের পাশে সহযোগীতার হাত বাড়িয়ে দেয়ার মাধ্যমে এবারের ঈদ-উল-ফিতর উদযাপন করার জন্য আমরা রসুলপুর ইউনিয়নের সর্বস্তরের জনগন সহ সবার প্রতি উদাত্ত আহবান জানাচ্ছি। শুভেচ্ছা বার্তায় নেতৃদ্বয় আরও বলেন, ঈদ মুসলমানদের জীবনে নিয়ে আসে অনাবিল আনন্দ।

আমাদের জাতীয় জীবনেও ঈদুল ফিতরের গুরুত্ব অপরিসীম। ঈদের উৎসবে মুসলিম উম্মাহ শোষণ ও বঞ্চনামুক্ত বিশ্ব গড়ার দৃঢ় প্রত্যয় গ্রহণ করে। ঈদের আনন্দকে ভাগাভাগি করতে দেশের দুঃস্থ, দরিদ্র ও সঙ্গতিহীন মানুষের প্রতি ভ্রাতৃত্ব ও সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে সমাজের বিত্তবান মানুষরা ঈদের আনন্দকে সকলের মাঝে ছড়িয়ে দেবেন বলেও নেতৃবৃন্দ আশাবাদ ব্যক্ত করেন।

সেইসাথে ঈদের সালাত আদায় ও ঈদ উদযাপনে স্বাস্থ্য বিধি ও সামাজিক দূরত্ব নির্দেশিকা মেনে চলার জন্য সকলকে আহবান জানান। নেতৃবৃন্দ করোনার এই মহামারি থেকে পরিত্রাণ এবং ঘুর্নিঝড়ে ক্ষতিগ্রস্তদের দ্রুত ক্ষয়-ক্ষতি কাটিয়ে উঠার তৌফিক কামনা করে মহান আল্লাহ রাব্বুল আলামীনের নিকট বিশেষ সাহায্য কামনা করেন।