বিল্লাল সালমান,বাহারাইন

মাহবুবুল হকবাহরাইনের প্রতিরক্ষা বাহিনী (বিডিএফ) হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্ত এই প্রথম একজন বাংলাদেশি অভিবাসীর মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার স্থানীয় সময় রাতে তাঁর মৃত্যু হয়।

ওই ব্যক্তির নাম মাহবুবুল হক (৫৩)। মাহবুবুলের বাড়ি কুমিল্লায়। তাঁর বাবা নাম নুর আহমদ। তাঁকে নিয়ে বাহরাইনে কোভিড–১৯–এ মোট ১৫ জনের মৃত্যু হয়েছে। বাহরাইনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, এ পর্যন্ত কোভিড–১৯ টেস্ট করা হয় ২ লাখ ৮৬ হাজার ২২৩ জনকে, মোট শনাক্ত হন ৪ হাজার ৪২৩ জন।

এর মধ্যে আশঙ্কাজনক অবস্থায় আছেন ৮ জন, এ পর্যন্ত মারা গেছেন ১৫ জন। এ ব্যাপারে বাহরাইন দূতাবাসের শ্রম কাউন্সিলর শেখ তৌহিদুল ইসলাম জানায় , বাহরাইনে বাংলাদেশি অভিবাসীদের মধ্যে ৬৭৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে এই প্রথম মাহবুবুল হক করোনায় মারা গেলেনে।

তাঁকে বাহরাইন স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিধি মেনে স্থানীয়ভাবে দাফন করা হবে। শ্রম কাউন্সিলর এবং বিভিন্ন গণমাধ্যম আরও বলেন, বাংলাদেশি কারও করোনার লক্ষণ প্রকাশ পেলে সঙ্গে সঙ্গে যেন বাহরাইন স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া হেল্প লাইন ৪৪৪ নম্বরে কন্টাক্ট করুন অথবা দূতাবাসের ১৭২৩৩৯২৫ এবং (মোবাইল) ৩৩৩৭৫১৫৫ নম্বরে যোগাযোগ করুন।