কুমিল্লা-৪(দেবিদ্বার) আসনের সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল এমপি’র নির্দেশনায় সমাজের ছিন্নমুল ও খেটে খাওয়া মানুষগুলোর পাশে দাড়িয়েছেন দেবিদ্বার উপজেলার রসুলপুর ইউনিয়নের সাবেক স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও আহব্বায়ক কমিটি সদস্য সেচ্চাসেবকলীগ দেবিদ্বার উপজেলার প্রবাসী মোঃ রয়েল মাহমুদ বাবু।বিশ্বব্যপি করোনায় কর্মহীন হয়ে পরা নিরুপায় মানুষের পাশে বিশ্বস্ততার হাত বাড়িয়ে দিয়েছেন তিনি ।

গল্পের সুত্রপাত মার্চ ২০২০ প্রথমে এলাকার হতদরিদ্র মানুষের মাঝে ১০০ পরিবারকে খাবার সামগ্রি তুলে দেন দোয়া ও মুনাজাতের মধ্য দিয়ে নিজস্ব অর্থায়নে । বাড়ি বাড়ি গিয়ে কর্মহীন দিন মজুর,পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন রসুলপুর ইউনিয়নের ছাত্রলীগের সভাপতি সৈয়দ মাহাবুব আলম। এসময় উপস্থিত ছিলেন কুমিল্লা উতাতর জেলা শাখার বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের সৈয়দ এমরানুর রহমান পারভেজ, ছাত্রলীগ নেতা মেহেদী হাসান বাবুল ও ইব্রাহিম সহ আরো অনেকে। তারপর শুরু হয় এলাকা ছেড়ে ইউনিয়নের চিন্তা !

এক আলাপচারিতায় আমাদের সৌদি আরব সংবাদদাতাকে জানিয়েছেন তিনি ইউনিয়নের কর্মহীন মানুষের পাশে থাকার প্রত্যয়ে তিনি ২০১৭ সালে প্রতিষ্ঠা করেছিলেন রসুলপুর যুব সংগঠন যা এখন নতুন রুপে (রসুলপুর ইউনিয়ন সমাজ কল্যান যুব সংগঠনে রুপ নিয়েছে)গত ঈদুল ফিতরের পূর্বে তাহার সত্বাধিকারি সংগঠনের পক্ষে উক্ত ইউনিয়নের ৫০০ হতদরিদ্র পরিবারের হাতে তুলে দেন ঈদ উপহার উক্ত সংগঠনটি । এবং গত ৩১/৫/২০২০ তারিখে রয়েল মাহমুদ বাবুর নির্দেশনায় নবীপুর পশ্চিম পাড়ার রিক্সা চালক মোহাম্মদ মালু মিয়ার ছেলে মো: জিহাদ হোসেনকে দেখতে যান উক্ত সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ এমরানুর রহমান পারভেজ সহ সংগঠনের একদল তরুন সদস্য।মো:জিহাদ বৈদ্যুতিক শর্ট সার্কিট এর কারনে দুটো পায়ের অংশ প্রায় ৬০ ভাগ ঝলসে গেছে !

তার উন্নত চিকিৎসার জন্য উপদেশ দেন এবং নগদ ২০০০( দুই হাজার) টাকা দিয়ে আসেন রসুলপুর ইউনিয়ন সমাজ কল্যাণ যুব সংগঠন এর পক্ষ থেকে। আমাদের সাথে রয়েল মাহমুদ বাবু মুঠোফোনে জানিয়েছেন ইউনিয়নের কল্যানে যে কোন প্রকার কাজ তিনি চালিয়ে যাবেন এবং উক্ত উপজেলার মাননীয় সাংসদ জনাব রাজী মোহাম্মদ ফখরুল (এম,পি) মহোদয়ের পরামর্শ মোতাবেক সমাজের সকল স্তরের মানুষের কল্যানে নিজেকে নিয়জিত রাখবেন । আমাদের প্রশ্ন ছিল করোনা পরিস্তিতি দিন দিন খারাপের দিকে এগোচ্ছে এমতাবস্থায় আপনার চিন্তা কি ?

তিনি অবলিলায় আমাদের জানিয়ে দিলেন আগামি কিছু দিনের মধ্যে উক্ত ইউনিয়নের সদ্য (এস,এস,সি)পাশ করা কৃতি ও মেধাবী ছাত্রছাত্রীদের তাহার সংগঠনের পক্ষে(রসুলপুর সমাজ কল্যান যুব সংগঠন) সাফল্য মন্ডিত সংবর্ধনা দেয়ার প্রস্তুতি চলছে এবং তার -ই ধারাবাহিকতায় খুব তারাতাড়ি আরো ২০০ পরিবারের জন্য উপহার সামগ্রী নিয়ে আসছেন ও একই ইউনিয়নের গোপালনগরের এক হত দরিদ্র রিক্সাচলকের ঘড় তৈরীর প্রস্তুতি নিচ্ছেন তারা ।

আমাদের শেষ প্রশ্ন ছিল কেমন রসুলপুর ইউনিয়ন চান আপনি ?? একটু সাবলিল ভাষায় জানিয়ে দিলেন চাল চোর,সরকারী টাকা চোর,ত্রান চোর,গরিবের হক মেরে খাওয়া মুক্ত একটি ইউনিয়ন দেখতে চাই।