নিজস্ব প্রতিবেদক


কুমিল্লার বুড়িচংয়ের ষোলনল ইউনিয়নের ছয়ঘড়িয়া, রামনগর, পূর্ব হুড়া, ইছাপুড়া,ভরাসার, মহিষমারা, খাড়াতাইয়াসহ বিভিন্ন গ্রামে গত দুই দিন পাগলা কুকুরের কামড়ে প্রায় শতাধিক নারী পুরুষ ও শিশু অাহত হয়েছে। অাহতদের বুড়িচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং কুমিল্লার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। শুক্রবার সকালে কুকুরটিকে ইছাপুরা গ্রামের অাক্তার হোসেন মেম্বার ও পয়াত গ্রামের বাদল খা মেম্বারের নেতৃত্বে স্হানীয় লোকজন গণপিটুনি দিয়ে মেরে ফেলে।


স্হানীয় সূত্র ও বুড়িচং উপজেলা ছাত্রলীগ নেতা সোলায়মান জানায়, উপজেলার ষোলনল ইউনিয়ন এর ছয়ঘড়িয়া গ্রামে গত বৃহস্পতিবার সন্ধ্যার সময় হঠাৎ উসমান গনির বাড়ির রাশেদ মিয়ার মেয়ে সাদিয়া অাক্তার (১২) নামের স্কুল ছাত্রীকে কামড়ে মারাত্মক ভাবে অাহত করে প্রথমে। পরে বিকেল পর্যন্ত একে একে ছয়ঘড়িয়া গ্রামের ১০-১২ জন কামড়ে অাহত করে। বৃহস্পতিবার রাতে বিভিন্ন গ্রামে পাগলা কুকুরটি দৌড়ে যাকে যেখানে পেয়েছে সেখানে তাকে কামড়ে পালিয়েছে।

অনেকের পায়ে কামড়ে মাংস উঠিয়ে নিয়ে গেছে। বৃহস্পতিবার সন্ধ্যা থেকে শুক্রবার সকাল পর্যন্ত কুকুরটি ৬-৭ টি গ্রামের শতাধিক লোকজন কে কামড়ে অাহত করেছে। অাহতদের বৃহস্পতিবার রাতে বুড়িচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং কুমিল্লার বিভিন্ন হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়।
শুক্রবার বেলা১১ টায় স্হানীয় লোকজন সম্মিলিত ভাবে ইছাপুরা গ্রামে কুকুরটিকে ঘেরাও করে পিটিয়ে মেরে ফেলে।


বুড়িচং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ মীর হোসেন মিঠু বলেন একটি পাগলা কুকুর বৃহস্পতিবার সন্ধ্যা থেকে শুক্রবার সকাল পর্যন্ত ৬-৭ টি গ্রামের লোকজন কামড়ে অাহত করেছে।বুড়িচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রায় ২০ জনের চিকিৎসা দেওয়া হয়েছে। অধিকাংশ লোকেরই সেলাই করতে হয়েছে। প্রত্যেক কে ভেকসিন দেওয়া হয়েছে।