সোহেল রানা

মালয়েশিয়ায় করোনাভাইরাসের জাল নেগিটিভ রিপোর্ট বিক্রি করায় দুই বাংলাদেশিকে আটক করেছে স্থানীয় পুলিশ। শুক্রবার (৫ জুন) বিকেলে কুয়ালালামপুরের জালান আলোর দুটি বাংলাদেশি দোকানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

পুলিশের এক মুখপাত্র জানান, লকডাউন শিথিলের পর থেকে সিন্ডিকেটের মাধ্যমে বিদেশি অভিবাসীদের কাছে ৫০ রিঙ্গিত বিনিময়ে করোনাভাইরাসের নেগেটিভ রিপোর্ট বিক্রি করে আসছে এ সিন্ডিকেট গ্রুপ। গোপন সংবাদের ভিত্তিতে তাদের আটক করা হয়েছে।
তিনি বলেন, ১২ হাজার টাকার দোকান ভাড়া নিয়ে স্থানীয় দুজন নাগরিককে কাজে যোগদানের মাধ্যমে কাউন্টারে রেখে প্রতিনিয়ত তাদের দিয়ে এই অবৈধ ব্যবসা পরিচালনা করছেন। এ ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে একটি জাল কোভিড-১৯ স্ক্রিনিং পরীক্ষার রিপোর্ট, একটি ফাঁকা ল্যাবলিঙ্ক মেডিকেল ল্যাবরেটরি লেটারহেড এবং বেশ কিছু মালসহ রিঙ্গিত উদ্ধার করে।

এ ছাড়াও দুটি ল্যাপটপ, তিনটি প্রিন্টার, দুটি ল্যামিনেটর মেশিন ও কোভিড-১৯ স্ক্রিনিং পরীক্ষার ফলাফলের দুটি শিটসহ বেশ কয়েকটি আইটেমও বাজেয়াপ্ত করেছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।
গ্রেফতার দুই বাংলাদেশির বিরুদ্ধে সংক্রামক ব্যাধি প্রতিরোধ ও নিয়ন্ত্রণ ১৯৮৮ এর ধারা ২২ (ডি), দণ্ডবিধির ধারা ৪৬৮, দণ্ডবিধির ধারা ৪৭১ এবং ইমিগ্রেশন আইনের ধারা ৬ (১) (সি) এর অধীনে মামলাগুলো তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।