চট্টগ্রাম মহানগরীর ডবলমুরিং থানা ছাত্রদল নেতা অভি মীর হত্যা মামলায় জড়িত অভিযোগ চার জনকে গ্রেপ্তার করেছে ডবলমুরিং থানা পুলিশ। শুক্রবার ভোররাতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এসময় হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরি উদ্ধার করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন, মো. ইরফান বাবু (২৩), মো. শারিয়ার ফারদিন তুহিন (১৯), মো. ইয়াছিন আরাফাত টিটু (৩০) ও মো. ইব্রাহীম মুন্না (২৬)। তাদের মধ্যে মুন্না ছাড়া বাকি তিনজন এজহারভুক্ত আসামি। তদন্তকালে মুন্নার নাম প্রকাশ পাওয়ায় পুলিশ তাকেও গ্রেপ্তার করে। চারজনই ছাত্রলীগ কর্মী হিসেবে এলাকায় পরিচিত। কিন্তু পদ পদবীর বিষয়ে এখনো নিশ্চিত হতে পারেনি পুলিশ।

এই বিষয়ে ডবলমুরিং থানার পরিদর্শক (তদন্ত) জহির হোসেন কালের কণ্ঠকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে চারজনকে গ্রেপ্তার এবং হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরি উদ্ধার করা হয়েছে। পরে আসামিদের আদালতে সোপর্দ করা হয় এবং জিজ্ঞাসাবাদের জন্য পাঁচদিনের রিমান্ড আবেদন জমা দেওয়া হয়েছে আদালতে। 

তিনি বলেন, হাজি পাড়া এলাকায় সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে আসামিরা জড়িত বলে প্রাথমিক তথ্যে নিশ্চিত হওয়া গেছে। তাদের রাজনৈতিক পদ-পদবী কি সেটা এখনো বের করা সম্ভব হয়নি। তবে অনুসন্ধান চলছে।

প্রসঙ্গত, গত ১৫ জুন রাতে হাজিপাড়া এলাকায় অভি মীরকে মারধর ও ছুরিকাঘাত করে আসামিরা। পরে তাকে হাসপাতলে নেওয়া হয়। ২৪ জুন মেট্রোপলিটন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় অভি মীর মারা যান। মৃত্যুর আগে তিনি আসামিদের বিরুদ্ধে একটি মারধরের মামলা করেছিলেন।