চট্টগ্রাম ব্যুরো কামরুল হাসান

করোনাকালে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য প্রতিনিয়ত চলছে প্রচার প্রচারণাসহ প্রশাসনের নানা অভিযান। এই করোনা পরিস্থিতিতে মধ্যে ও এই অবস্থা। -চোর না শুনে ধর্রে কাহিনী। নূন্যতম স্বাস্থ্যবিধিও মানছে না অনেকে। চট্টগ্রাম নগরের নামিদামি হোটেল-রেস্তোরাঁর ফ্রিজে অপরিচ্ছন্ন পরিবেশে সংরক্ষণ করা হচ্ছে নানান প্রকারের খাদ্যদ্রব্য। এসব নানানরকম অনিয়ম ধরা পড়েছে জেলা প্রশাসনের অভিযানে।
বৃহস্পতিবার (৯ জুলাই) জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আলী হাসানের নেতৃত্বে অভিযান চালিয়ে নানা অনিয়মের দায়ে ওয়াসা মোড়ের কুটুমবাড়ি রেস্তোরাঁকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আলী হাসান বলেন, করোনার উদ্ভূদ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মানা জরুরি হলেও ওয়াসা এলাকার মধ্যে কুটুমবাড়ি রেস্তোরাঁর ব্যবস্থাপক থেকে শুরু করে কর্মচারী কারও মুখে নেই কোন মাস্ক, হাতে নেই গ্লাভস। কোনও ধরণের স্বাস্থ্যবিধি না মেনে চলছে সব কার্যক্রম হোটেল এর মধ্যে।

তিনি জানান, ফ্রিজে মাছ, মাংসের সঙ্গে অপরিচ্ছন্নভাবে সংরক্ষণ করা হয়েছে আটার খামির ও অন্যান্য মশলা জাতীয় দ্রব্যাদি। এছাড়া তাদের নিজস্ব উৎপাদিত ফিরনিতে নেই উৎপাদন তারিখ ও মেয়াদোত্তীর্ণের তারিখ। এসব অনিয়মের দায়ে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আলী হোসেন কুটুমবাড়ী রেস্তোরাঁকে ৪০ হাজার টাকা জরিমানা করেন।