গণপরিবহনের ৬০ শতাংশ বর্ধিত ভাড়া প্রত্যাহার করার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে ইসলামী যুব আন্দোলন কেন্দ্রীয় কমিটি। মঙ্গলবার সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনকালে ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি কে এম আতিকুর রহমান বলেন, করোনার খোড়া অজুহাতে গণপরিবাহনের ভাড়া ৬০ শতাংশ বর্ধিত করে সরকার আবারো প্রমান করলো এই সরকার জনগণের সরকার নয়। তারা সুধু একটি গোষ্ঠির সার্থে ক্ষমতার মসনদে বসে আছে। করোনায় সামাজিক দূরত্ব বজায় রাখতে গণপরিবহনের ভাড়া ৬০ শতাংশ বৃদ্ধি করা হয়েছে। কিন্তু বাস্তবে সেই সামাজিক দূরুত্বের বালাই নেই। তবে বর্ধিত ভাড়া ঠিকই আছে। এ নিয়ে সরকার কোন কথা বলার সাহস রাখে না। তার মানে এই সরকার পরিবহন সেক্টরের কিছু সন্ত্রাসিদের কাঁধে ভর করে টিকে আছে। তাই তাদের স্বার্থের বিপক্ষে যায় এমন কিছু সরকার করবে না।

তিনি আরও বলেন, করোনা সংকটের শুরু থেকেই প্রতিটি বিষয়ে সরকার চরম ব্যার্থ হয়ে আসছে। তারপরও সরকারের কিছু মন্ত্রিরা অনবরত অযাচিত কথা বলে আসছে। জাতির এ সংকটকালে অযাচিত কথা বলে দেশের মানুষের সাথে তামাশা করবেন না। এসময় বক্তারা স্বাস্থমন্ত্রীর পদত্যাগের দাবি করে বলেন, স্বাস্থ্য মন্ত্রনালয়ের মত একটি গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ে দায়িত্বে থাকার মত কোন যোগ্যতাই তার নেই। তাই অনতিবিলম্বে পদত্যাগ করুন।

মানববন্ধনে অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, ইসলামী যুব আন্দোলন-এর সেক্রেটারি জেনারেল মাওলানা মুহাম্মাদ নেছার উদ্দিন, জয়েন্ট সেক্রেটারি জেনারেল প্রকৌশলী আতিকুর রহমান মুজাহিদ, সাংগঠনিক সম্পাদক মানছুর আহমাদ সাকী, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক শেখ মুহাম্মাদ নূর-উন-নবী, দফতর সম্পাদক মুহাম্মাদ মাহবুব আলম, প্রচার সম্পাদক মুহাম্মাদ ইলিয়াস হাসান, সমাজ কল্যান সম্পাদক হাফেজ মাওলানা জহিরুল ইসলাম প্রমুখ।