সোহেল রানা, মালয়েশিয়া প্রতিনিধি ।

পাঁচ মাস পর মালয়েশিয়ার মসজিদে বিদেশিদের নামাজের অনুমতি দিয়েছে সরকার। টানা পাঁচ মাসেরও বেশি সময় বন্ধ থাকার পর মসজিদে গিয়ে নামাজ আদায়ের অনুমতি পেয়েছে মালয়েশিয়ায় থাকা বিদেশি অভিবাসীরা।

মঙ্গলবার ( ২৫ আগষ্ট) মন্ত্রীসভার বৈঠক শেষে দেশটির সিনিয়র প্রতিরক্ষা মন্ত্রী দাতুক সেরি ইসমাইল সাবরি ইয়াকুব ( Datuk seri Ismail sabri eaqub) এ ঘোষণা দিয়েছেন। এ সময় মন্ত্রী বলেন, ১ সেপ্টেম্বর থেকে বিদেশিদের মসজিদে গিয়ে নামাজ আদায়ের ক্ষেত্রে সরকারের পক্ষ থেকে সবুজ সংকেত দেয়া হয়েছে। তবে সবাইকে নিবন্ধন করে হ্যান্ড সেনিটাইজ করে নামাজের জন্য জায়নামাজ সঙ্গে নিয়ে মসজিদের ভেতরে প্রবেশ করতে হবে। মানতে হবে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব। কিন্তু কতজনকে নামাজ আদায়ে মসজিদে প্রবেশের অনুমতি দেয়া হবে তা মসজিদ কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেবে। আগের মতোই মাস্ক ব্যবহার বাধ্যতামূলক রাখা হয়েছে। মাস্ক ছাড়া কাউকেই মসজিদে প্রবেশ করতে দেয় হবে না বলেও জানান তিনি।

করোনাভাইরাস মোকাবিলায় গত মার্চের মাঝামাঝি থেকে মসজিদে নামাজ আদায় বন্ধ ঘোষণা করা হয়। পরে স্থানীয়দের মসজিদে নামাজ আদায়ের সুযোগ দিলেও নিশেধাজ্ঞা ছিল বিদেশিদের। ১ সেপ্টেম্বর থেকে বিদেশিদের মসজিদে নামাজ আদায়ের অনুমতি দেয়ায় তাই খুশি মালয়েশিয়ায় কর্মরত বাংলাদেশিসহ লাখ লাখ বিদেশী।