রোহিত শর্মা-ধোনির লড়াই দিয়ে শুরু হবে এবারের আইপিএল।ছবি-ইন্টারনেট

মার্চের পূর্ব নির্ধারিত আইপিএল আসর বসছে আগামী সেপেম্বরে। ভারতে করোনা ভাইরাস মহামারীতে রূপ  নেয়ায়  ফ্রাঞ্চাইজি ক্রিকেটে সবচেয়ে বড় এই আসরটি এবার অনুষ্ঠিত হতে যাচ্ছে সংযুক্ত আরব আমিরাতে। 

ইতোমধ্যে অংশগ্রহনকারী ফ্রাঞ্চাইজি দলগুলো সংযুক্ত আরব আমিরাতে পৌছে কোয়েন্টিন শেষ করে এখন অনুশীলন শুরু করে দিয়েছে। দেশের বাইরে আসরটি বসছে বলে সূচী প্রকােশে করেছে বিসিসিআই বিলম্ব।   

শুক্রবারই ঘোষণা হওয়ার কথা ছিল আইপিএলের সূচি। কিন্তু ওইদিন আইপিএলের সূচী ঘোষিত হয়নি।  আইপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল রবিবার পূর্নাঙ্গ সূচীর ঘোষনা দিয়েছিলেন। সেই সূচী ঘোষিত হয়েছে। সবার আগে এনডিটিভি প্রকাশ  করেছে প্রথম তিন দিনের ম্যাচ। 

 প্রতীক্ষার অবসান হয়েছে। উদ্বোধনী ম্যাচেই চ্যাম্পিয়ন ভার্সেস রানার্স আপের লড়াই দিয়ে আইপিএল ধামাকা শুরু হচ্ছে।  আগামী ১৯ সেপ্টেম্বর আবুধাবিতে উদ্বোধনী ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স মুখোমুখি হবে সর্বশেষ আসরের রানার্স আপ চেন্নাই সুপার কিংসের। চেন্নাই সুপার কিংসে করোনা ভাইরাস হানা দেওয়ায় তাদের ম্যাচটি পিছিয়ে দেয়ার যে গুঞ্জন ছিল, তা আমলে আনেনি আইপিএল গভর্নিং কাউন্সিল।

রোহিত শর্মা ভার্সেস মহেন্দ্র সিং ধোনির লড়াই দেখার অপেক্ষায় এখন বিশ্ব। তবে এই লড়াইয়ে ফাইনাল ওভার থ্রিলার হিরো মুম্বাই ইন্ডিয়ান্সের ইয়র্কার কিং লাসিথ মালিঙ্গা এবং চেন্নাই সুপার কিংসের সুরেশ রায়নাও হরভাজন সিংকে যাবে না দেখা। পরদিন দুবাইয়ে দিল্লী ক্যাপিটাল-কিংস ইলেভেন পাঞ্জাব খেলবেপরদিন (২০ সেপ্টেম্বর)। ২১ সেপ্টেম্বর  দুবাইয়ে সানরাইজার্স হায়দারাবাদ-রয়েল চ্যালেঞ্জার বেঙ্গালুরু মুখোমুখি হবে।