চিত্রনায়ক শাকিব খানের সঙ্গে ৯টি সিনেমায় অভিনয় করে তারকা খ্যাতি পাওয়া শবনম বুবলী সিনেমা পাড়া থেকে অনেক দূরে। কতটা দূরে কেউ জানে না। ‘বীর’ সিনেমার শুটিং শেষে দীর্ঘ সময় তাকে দেখা যাচ্ছে না। বুবলী এখন কোথায়? ঢালিউডপাড়া থেকে শুরু করে দেশের সিনেপ্রেমীদের মুখে এখন এই প্রশ্ন। 

দু’একজন বুবলীর খোঁজ জানেন দাবি করে গণমাধ্যমের সামনে এলেও আসলে তারা যা বলছেন তা স্পষ্ট বোঝা যায় ‘গালগল্প।’ তারা বলছেন বুবলী আছেন, ঢাকাতেই আছেন। এমন বক্তব্যদানকারীদের উদ্দেশ্যে শোবিজের মানুষেরা ‘হাস্যকর বিষয়’ উল্লেখ করে বলেন, বুবলী ঢাকায় থাকলে রহস্য করছেন, এই রহস্যের নিশ্চই অর্থ আছে। কি সেই অর্থ? বুবলীকে ফোন দিলে তিনি ধরেননি, তার দেশের ফোন নম্বর খোলা। অথচ ধরছেন না। দীর্ঘদিন ধরে গণমাধ্যম কর্মীদের সঙ্গে কথা বলছেন না বুবলী।

বুবলী নিজেই ঘোষণা দিয়েছিলেন, ‘বীর’ ও ‘ক্যাসিনো’ সিনেমার শুটিং শেষে লম্বা বিরতিতে যাবেন। তবে কেন বিরতিতে যাচ্ছেন তা স্পষ্ট করেননি। আর তার সেই ঘোষণার প্রেক্ষিতে গুঞ্জন ওঠে, শাকিব খানের সঙ্গে ঘর পেতেছেন বুবলী। তিনি এখন সন্তানসম্ভাবা। সন্তান জন্মদানের উদ্দেশ্যেই বিদেশে পাড়ি জমিয়েছেন। এজন্যই সিনেমা থেকে আপাতত ছুটি নিয়েছেন তিনি।

এদিকে একটি সূত্র বলছে বুবলী এখন যুক্তরাষ্ট্রে। কেন যুক্তরাষ্ট্রে এই প্রশ্নের জবাবে অনেকগুলো প্রসঙ্গ এসে যায়। তবে যুক্তরাষ্ট্রে বুবলী শাকিব খানের নির্দেশনাতেই গিয়েছেন। সেখানে বুবলীর যাবতীয় ‘টেক কেয়ার’ এর দায়িত্বে রয়েছেন একজন ছোট পর্দার বাংলাদেশি নির্মাতা। যিনি শাকিব খানকে নিয়ে একটি চলচ্চিত্র নির্মাণ করবেন। যার ছবির নাম ইতোমধ্যে গণমাধ্যমে ঘোষিত।
 
বুবলী যুক্তরাষ্ট্রে কিন্তু তার দেশের ফোন নম্বর খোলা কেন? এই প্রশ্নের জবাবে সূত্রটি জানায়, শাকিব খান যখন দেশের বাইরে থাকেন তখনও তার দেশের ফোন নম্বর বন্ধ পাওয়া যায় না। অর্থাৎ রোমিং চালু থাকে। কৌশলগত কারণেই বুবলীর ফোন নম্বর খোলা রাখা হয়েছে। অপু বিশ্বাস যেমন আড়ালে চলে গিয়েছিলেন, বুবলী তেমনই এখন আড়ালে। গণমাধ্যমকর্মীদের যেমন এড়িয়ে চলেছেন অপু বিশ্বাস, বুবলীও তেমনই এড়িয়ে চলছেন।

গত ১৮ ফেব্রুয়ারি একটি বেসরকারি টেলিভিশন খবর প্রচার করে, “অপু বিশ্বাসের পথে হাঁটছেন বুবলী। ২৫ হাজার মার্কিন ডলার দিয়ে বুবলীকে যুক্তরাষ্ট্রে পাঠিয়েছেন শাকিব খান।” সেই খবর নিয়ে তুমুল হৈচৈ পড়ে যায়। সে খবরকে এখনো মিথ্যা প্রমাণ করতে পারেননি বুবলী, কেননা তিনি আড়াল ভাঙেননি।

বুবলীর যোগাযোগ রয়েছে শাকিব খানের সঙ্গে। শাকিব গণমাধ্যম বলছেন, ‘আমার এতোগুলো ছবির নায়িকা, আমার সঙ্গে তো যোগাযোগ থাকবেই।’  

বুবলী প্রসঙ্গে ‘ক্যাসিনো’ নায়ক নিরবের সঙ্গে যোগাযোগ করা হয়। নিরব বলেন, বুবলীর সঙ্গে আমার ৫-৬ মাস আগে কথা হয়েছিল। আসলে আমাদের ক্যাসিনোর ছবির শুটিং শেষ হয়ে গিয়েছিল, ডাবিংও করে দিয়েছেন বুবলী। যে কারণে কথা কম হতো। তারপরেও সর্বশেষ যখন কথা হয় তখন তো তিনি ঢাকাতেই ছিলেন।

বুবলী আড়ালে থাকলে ইনস্টাগ্রামে সচল রয়েছেন। সেখানে মাঝেমধ্যে টুকটাক ছবি পোস্ট করেন। করোনা দেশের প্রায় সকল শোবিজ তারকাই ফেসবুক লাইভে এসে জনসচেতনতা মূলক কথাবার্তা বললেও বুবলী আড়াল ভাঙেননি। সর্বশেষ ক্যাসিনো ছবির একটি পোস্টার শেয়ার করেন।