শিপন আহমেদ (বিশেষ প্রতিনিধি, কাতার)

কৈ পাবদা রেস্টুরেন্ট__ এর যাত্রা শুরু হয় চলতি বছর থেকে যা গত বৃহস্পতিবার দোয়া ও মিলাদ মাহফিল এর মাধ্যমে উদ্বোধন করা হয়। এতে উপস্থিত ছিলেন কাতার মসজিদের বাংলাদেশী ইমাম,খতীব,কাতার বিশ্ববিদ্যালয় এর শিক্ষার্থী ও বিশিষ্ট ব্যবসায়ী ব্যাক্তিগত। কাতার বিশ্ববিদ্যালয়ের অধ্যায়ত শিক্ষার্থী ইমদাদ মহসিন ও আসেম বিন মুস্তাফা এর হাত ধরে উঠে আসে কাতারের রাজধানী দোহায় কৈ পাবদা রেস্টুরেন্ট টি।

যা মদিনা খলিফা নর্থ (উত্তর) এলাকায় হেলথ সেন্টারের পাশে অবস্থিত। এটি একটি অত্যাধুনিক ও উন্নত মানের বাংলাদেশী রেস্টুরেন্ট। কৈ পাবদা রেস্টুরেন্ট__এর ডেকোরেশন কাতারের অন্যান্য সব বাংলাদেশী রেস্টুরেন্ট থেকে সম্পূর্ণ আলাদা যা প্রতি টি মানুষকে মুগ্ধ করবে । আর খাবারের গুণগত মান সম্পূর্ণ দেশের স্বাদে।উক্ত রেস্টুরেন্টে বাংলাদেশী খাবারের পাশাপাশি থাকবে শর্মা,কাবাব,গ্রীল ও আরাবিক খাবার । উক্ত_ কৈ পাবদা রেস্টুরেন্টে পরিবার নিয়ে খাবার খাওয়ার আছে সু-সুন্দর পরিবেশ যে কেউ চাইলে পরিবার জন নিয়ে রেস্টুরেন্টে খাবার খেতে পারবে।

উক্ত_ কৈ পাবদা রেস্টুরেন্ট ভোর ৪ টা হইতে রাত ১টা পর্যন্ত সকল ধরনের বাংলা স্বাদের খাবার পাওয়া যাবে। চবিবশ ঘন্টা চালু থাকবে হোম ডেলিভারি সার্ভিস । এখানে উন্নত মানের খাবারের পাশাপাশি থাকবে স্পেশাল রেসিপি যা সম্পূর্ণ অলিভ অয়েল দ্বারা রান্না করা হবে।

উক্ত রেস্টুরেন্ট এর প্রতিষ্ঠাতা আসেম বিন মুস্তাফা বলেন, আমাদের উদ্দেশ্য হলো কাতারে যত বাংলাদেশী মানুষ আছে তারা যেন সারা দিন পরিশ্রম করার পর একটু বাংলাদেশী খাবারের স্বাদ পেয়ে নিজের ক্লান্তি দূর করতে পারে সেই লক্ষ্যেই এগিয়ে যাবে_কৈ পাবদা রেস্টুরেন্ট।উক্ত রেস্টুরেন্ট এর আরেক জন প্রতিষ্ঠাতা ইমদাদ মহসিন বলেন,আমরা খাবারের গুণগত মান সম্পূর্ণ দেশের স্বাদে দিয়ে থাকব এবং ডাইট স্পেশালিষ্ট ড: জাহাঙ্গীর কবির এর পরামর্শ অনুযায়ী উক্ত রেস্টুরেন্টে অলিভ অয়েল দ্বারা রান্না করা খাবার পাওয়া যাবে এতে করে সবাই উপকৃত হবে ।

কৈ পাবদা রেস্টুরেন্ট__এর উদ্বোধন উপলক্ষে আজ বিনামূল্যে প্রায় পাঁচ শত মানুষের মাঝে খাবার বিলি করে। সবার মুখে একটাই বাক্য বলতে শোনা গেছে যে কাতারের মধ্যে এই প্রথম কোন বাংলাদেশী রেস্টুরেন্ট দেখলাম যার পরিবেশ ও ডেকোরেশন মুগ্ধ করার মত।কাতারের মধ্যে এমন একটি বাংলা রেস্টুরেন্ট সতিই বাংলাদেশী দের জন্য খুবই প্রশংসনীয় হবে এমন টাই মনে করছে দাওয়াতী মেহমান গন ।