মোঃ আব্দুল হান্নান ক্রাইম রিপোর্টার সিলেট

হবিগঞ্জ জেলা আওয়ামী লীগ পরিবার ও জেলা যুবলীগের সভাপতি আতাউর রহমান সেলিম এর বিরুদ্ধে মিথ্যা বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত সংবাদ পরিবেশন এবং উস্কানিমূলক ধর্মীয় সম্প্রীতি বিনষ্টকারী সংবাদ প্রকাশ করায় ‘দৈনিক আমার হবিগঞ্জ’ পত্রিকা বন্ধের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে চুনারুঘাট উপজেলা যুবলীগ।
১১ অক্টোবর বেলা চার ঘটিকায় চুনারুঘাট বাজার কলেজ রোডে সদর প্রাথমিক বিদ্যালয়ের সামনে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

চুনারুঘাট উপজেলা যুবলীগের সভাপতি আলহাজ্ব লুৎফুর রহমান চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কে এম আনোয়ার হোসেনের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার ওয়াহিদুজ্জামান বাবুল, যুগ্মসাধারণ সম্পাদক বিপ্লব রায় চৌধুরী, যুগ্মসাধারণ সম্পাদক মোতাহের হোসেন রিজু, সাংগঠনিক সম্পাদক ফেরদৌস আহমেদ, সমাজকল্যাণ সম্পাদক মইন উদ্দিন চৌধুরী সুমন, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক জিল্লুর কাদির লস্কর রিমন, চুনারুঘাট উপজেলা যুবলীগের যুগ্মসাধারণ সম্পাদক মোঃ তাজুল ইসলাম, পৌর যুবলীগের আহ্বায়ক অ্যাডভোকেট নাজমুল ইসলাম বকুল, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তাফিজুর রহমান রিপন, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মরতুজ আলী সর্দার, সাংগঠনিক সম্পাদক সারোয়ার আলম আজাদ প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, জেলার আওয়ামী লীগ পরিবারের ইমেজ নষ্ট ও ধর্মীয় সম্প্রীতিতে আঘাত করার জন্য একের পর এক মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন সংবাদ প্রচার করে যাচ্ছে ‘দৈনিক আমার হবিগঞ্জ।’ তারা তাদের প্রাণপ্রিয় নেতা আতাউর রহমান সেলিম এর বিরুদ্ধে মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন সংবাদ পরিবেশন করায় ক্ষোভ প্রকাশ করেন
এবং অবিলম্বে পত্রিকাটি বন্ধের জোর দাবি জানান।
তারা বলেন, যখন জেলা আওয়ামী যুবলীগের সভাপতি আতাউর রহমান সেলিমের নেতৃত্বে প্রতিটি ওয়ার্ড, ইউনিয়ন, পৌরসভা, উপজেলা ও জেলার যুবলীগ সুসংগঠিত হচ্ছিল ঠিক তখনই উদ্দেশ্যপ্রণোদিতভাবে তার বিরুদ্ধে মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন সংবাদ প্রচার শুরু করেছে দৈনিক আমার হবিগঞ্জ। তারা এমন প্রচার-প্রচারণার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, ‘আমরা চাইলে পত্রিকার বিরুদ্ধে আমাদের অবস্থান এবং কর্মসূচি নিতে পারতাম। কিন্তু জননেত্রী শেখ হাসিনা বলেছেন- আমাদের এ দেশ শান্তিপ্রিয় দেশ।

আমরা জনগণের শান্তি এবং বাক-স্বাধীনতা রক্ষা করে আসবো। তাই আমরা প্রশাসনকে বলতে চাই, অবিলম্বে দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার সার্কুলেশন বন্ধ না হলে আমাদেরও কিন্তু ধৈর্যের সীমা আছে। আমাদের ধৈর্যের সীমানা পেরিয়ে গেলে আমরা কিন্তু আর কারো কথা শুনতে পারবো না।’ তারা উপজেলা, জেলা প্রশাসন ও তথ্য মন্ত্রণালয়কে তদন্ত সাপেক্ষ পত্রিকাটির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান। সমাবেশ শেষে উপজেলার প্রতিটি ইউনিয়ন ও পৌরসভার যুবলীগ নেতৃবৃন্দ ও অসংখ্য কর্মীদের নিয়ে বিক্ষোভ মিছিল করেন তারা। মিছিলটি চুনারুঘাট বাজারের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে।
বাদ সন্ধ্যা চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা, হবিগঞ্জের জেলা প্রশাসক ও তথ্যমন্ত্রীর বরাবরে স্মারকলিপি প্রদানের কথাও জানান তারা।