বিএনপি কার্যালয় ভাঙচুরের অভিযোগে বরিশাল মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মাসুদ হাসান মামুনসহ ৬ নেতাকে বহিষ্কার করা হয়েছে।

যুবদলের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক কামরুজ্জামান দুলাল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে গতকাল শনিবার (২৬ ডিসেম্বর) রাত ১০টার দিকে বিষয়টি জানানো হয়েছে।

বহিষ্কৃত অন্যরা হলেন মহানগর যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক মো. রাহাত, সহসাধারণ সম্পাদক সহদেব শর্মা ও আল আমিন, দপ্তর সম্পাদক তরিকুল ইসলাম ঝুনু ও প্রচার সম্পাদক বশির আহম্মেদ। বহিষ্কৃতরা বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর বিএনপি সভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ারের অনুসারী।

যুবদলের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক কামরুজ্জামান দুলাল জানান, সংগঠনের শৃঙ্খলাবিরোধী কার্যকলাপে জড়িত থাকার সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে যুবদলের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্ত মোতাবেক সংগঠন থেকে তাঁদেরকে বহিষ্কার করা হয়েছে। যুবদলের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুল আলম নীরব ও সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু ইতোমধ্যে এই আদেশ কার্যকর করেছেন।

বরিশাল জেলা ও মহানগর যুবদলের কয়েকজন নেতা জানান, যুবদলের আসন্ন কর্মিসভা উপলক্ষে গত শুক্রবার (২৫ ডিসেম্বর)  রাতে নগরীর সদর রোড অশ্বিনী কুমার টাউন হলসংলগ্ন বিএনপি কার্যালয়ে প্রস্তুতি সভার আয়োজন করে মহানগর যুবদল। প্রস্তুতিসভা পণ্ড করতে হামলার পাশাপাশি এসব নেতার বিরুদ্ধে যুগ্ম সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম জাহান ও সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান পলাশের ওপর হামলা ও বিএনপি কার্যালয়ে ভাঙচুর করার অভিযোগ আছে।

যুবদলের পদে থেকেও নিজ সংগঠনের প্রস্তুতিসভা পণ্ড করতে হামলা ও বিএনপি কার্যালয় ভাঙচুরের ওই ঘটনায় দলে সমালোচনার ঝড় বয়ে যায়।