সিলেটের গোলাপগঞ্জে ট্রাকে মাইক্রোবাসের ধাক্কায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৪ জনে দাঁড়িয়েছে।

আজ বুধবার (৩০ ডিসেম্বর) সকালে সিলেট-জকিগঞ্জ সড়কে উপজেলার হেতিমগঞ্জে পশ্চিমবাজার মোল্লাগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত চারজনের মধ্যে তিনজন মাইক্রোবাসের যাত্রী। বাকি দুইজনের একজন যাত্রী ও অপরজন পথচারী শিশু।

নিহতদের দুইজনের পরিচয় পাওয়া গেছে। এঁরা হলেন  সিলেটের বিয়ানীবাজারের চারখাই এলাকার হাজী আব্দুল জলিলের ছেলে সোনা মিয়া (২৪) ও একই এলাকার মৃত কুনু মিয়ার ছেলে রাজন (২২)। বাকি এক যাত্রী ও পথচারী শিশুটির পরিচয় জানা যায়নি।

স্থানীয় সূত্র জানায়, সিলেট-জকিগঞ্জ সড়কের উপজেলার হেতিমগঞ্জে পশ্চিমবাজার মোল্লাগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে দাঁড়িয়ে ছিল সিলেট থেকে ছেড়ে যাওয়া একটি ট্রাক। এ সময় ট্রাকটির পেছনে ধাক্কা দেয় দ্রুতগতির একটি মাইক্রোবাস। এসময় মাইক্রোবাসের গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে আগুন ধরে যায়। এতে ঘটনাস্থলেই মাইক্রোবাসের চালকসহ তিনজন মারা যান। খবর পেয়ে টহল পুলিশের একটি দল ঘটনাস্থল থেকে তিনজনের মরদেহ উদ্ধার করে। পরে মরদেহগুলো ময়নাতদন্তের জন্য সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়।

সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার লুৎফর রহমান বলেন, দুর্ঘটনার পর বিস্ফোরিত গ্যাস সিলিন্ডার উড়ে গিয়ে একটি পথচারী শিশুর ওপর পড়ে। এতে গুরুতর আহত হয় শিশুটি। স্থানীয়রা তাকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিক্যাল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।