banner

গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঁচ শয্যার নিবিড় পরিচর্যা কেন্দ্র স্থাপনের জন্য ৫০ লাখ টাকা অনুদান দিয়েছেন অধ্যাপক নাসরীন বেগম। আজ শনিবার (১৩ ফেব্রুয়ারি) গণস্বাস্থ্য নগর হাসপাতালে এ অর্থ হস্তান্তর প্রক্রিয়া সম্পন্ন হয়।

এ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন গণস্বান্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রধান নির্বাহী কর্মকর্তা ডা. মনজুর কাদির আহমেদ, গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিক্যাল কলেজের উপাধ্যক্ষ ডা. মুহিব উল্লাহ খোন্দকার ও গণস্বাস্থ্য কেন্দ্রের গণমাধ্যম উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু।

এ সময় হাজী মুহম্মদ মুহসীনের দানশীলতার কথা উল্লেখ করে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আজকের দিনটি অনেক গুরুত্বপূর্ণ দিন। হাজী মুহম্মদ মুহসীন যেমন ধর্ম-বর্ণ নির্বিশেষে দান করে গেছেন, অধ্যাপক নাসরীন বেগমও দানের মাধ্যমে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে তার কর্তব্য পালন করছেন। নাসরীন বেগম ও তার পরিবারের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে দেশের ধনাঢ্য ব্যক্তিদের মানবতার সেবায় এগিয়ে আসার আহবান জানান ডা. জাফরুল্লাহ চৌধুরী।

এসময় অধ্যাপক নাসরীন বেগম বলেন, বিশ্বাস থাকলে উদ্দেশ্য সফল হয়। আমি মানুষের সেবায় আনন্দিত চিত্তে জাফরুল্লাহ চৌধুরীর যেকোন প্রতিষ্ঠানে কাজ করতে ইচ্ছুক।

সভায় প্রস্তাবিত আইসিইউ এর নাম সর্বসম্মতিক্রমে ‘সাবরীনা কামাল আইসিইউ’ রাখার সিদ্ধান্ত হয়। উল্লেখ্য, অধ্যাপক নাসরীন বেগমের কণ্যা ‘সাবরীনা কামাল’ উচ্চশিক্ষা লাভের উদ্দেশ্যে জার্মানির হাইডেলবার্গ বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ছিলেন। কভিড রোগে আক্রান্ত হয়ে তিনি মৃত্যুবরণ করেন। তার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে আইসিইউ এর এই নামকরণের সিদ্ধান্ত হয়।

banner