শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ দল। লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে টস জিতে বেছে নিয়েছেন ব্যাটিং। ম্যাচটি কলম্বোর প্রেমাদাসায় অনুষ্ঠিত হচ্ছে।

প্রসঙ্গত, ওয়ানডে অধিনায়ক হিসেবে প্রথম টস হারলেন তামিম ইকবাল। তামিম জানালেন, টস জিতলে ব্যাটিং নিতেন তিনিও।   

টিভি পর্দা ও অনলাইনে সরাসরি ম্যাচটি দেখতে পারবেন ক্রিকেটপ্রেমীরা। ওয়ানডে সিরিজের তিনটি ম্যাচই সম্প্রচারিত হবে বিটিভি, গাজী টিভি ও মাছরাঙা টিভিতে। এছাড়া অনলাইনে সনি লিভ অ্যাপ কিংবা র্যা বিটহোল এন্টেরটেইনমেন্ট ইউটিউব চ্যানেলে দেখা যাবে।

দেশের বাইরেও বিভিন্ন দেশে সরাসরি সম্প্রচারিত হবে তিন ম্যাচের এ ওয়ানডে সিরিজ। ভারতের ক্রিকেটপ্রেমীরা ম্যাচগুলো সরাসরি দেখতে পারবে স্টার স্পোর্টসের পর্দায়। এছাড়া, যুক্তরাজ্য ও নিউজিল্যান্ডে বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ সরাসরি সম্প্রচার করবে স্কাই স্পোর্টস ক্রিকেট ও স্কাই স্পোর্টস নিউজিল্যান্ড। অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা ও কানাডার অধিবাসীরা দেখতে পারবে ফক্স স্পোর্টস। আর দক্ষিণ আফ্রিকায় সুপার স্পোর্ট এবং কানাডায় এটিএন ক্রিকেট প্লাসে ম্যাচগুলো সরাসরি দেখানো হবে।

সিরিজের সবকটি ম্যাচই অনুষ্ঠিত হবে প্রেমাদাসা স্টেডিয়ামে। ২৮ ও ৩১ জুলাই বসবে সিরিজের বাকি দুই ম্যাচ। তিনটি ম্যাচই দিবারাত্রির।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, শফিউল ইসলাম, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কুসল পেরেরা, আভিশকা ফার্নান্দো, কুসল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, লাহিরু থিরিমান্নে, ধনঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা, নুয়ান প্রদিপ, লাহিরু কুমারা, লাসিথ মালিঙ্গা।