মোঃআঃ হান্নান

চুনারুঘাট উপজেলার কালামন্ডল গ্রামের আলম চাঁন (৪৫) নামের এক মহিলার বিরুদ্ধে বিভিন্ন ভাবে জ্বালাতনের অভিযোগ করেছেন একই গ্রামের হাজী আজহর পুত্র বীর মুক্তিযোদ্ধা নূর হোসেন (৬৯)।
বীর মুক্তিযোদ্ধা নূর হোসেন জানান, তিনি উপজেলার গাজীপুর ইউনিয়ন থেকে এক বছর আগে জমি ক্রয় করে স্থায়ীভাবে বসবাস করার জন্য কালা মন্ডল গ্রামে চলে আসেন।
সেখানে আসার পর থেকেই পাশের বাড়ির তাহারই শ্বশুরবাড়ির আত্মীয়া মৃত রইছ উল্লাহর কন্যা আলম চান তাকে কারণে-অকারণে অকথ্য ভাষায় গালাগালাজ করতে থাকেন। তার অজ্ঞাত কারণে ওই মহিলা তার সাথে শত্রুতাপূর্ণ আচরণ করে চলেছে। ওই মহিলার জমির ধান খেয়ে ফেলেছে এমন অভিযোগ করে মুক্তিযোদ্ধার বাড়ির আঙিনা থেকে ছাগল ধরে নিয়ে খোয়াড়ে দিয়ে দেয়।
বিষয়টি তিনি এলাকার মুরব্বিদের জানালে ওই মহিলা তার প্রতি আরো আক্রোশপ্রসূত হয়ে উঠে। গত ২৪ ফেব্রুয়ারি রাতের আধারে তার বাড়ির আঙ্গিনায় প্রবেশ করে সে তার দুটি কাঠের চারাগাছ ভেঙ্গে ফেলে।
মুক্তিযোদ্ধা নূর হোসেন ও তার পরিবারের লোকজন শব্দ পেয়ে ঘরের বাহিরে আসলে আলম চাদ দৌড়ে পালিয়ে যায়।
তিনি বিষয়টি স্থানীয় মুরুব্বিদের জানালে আলম চান তার আরো বড় ধরনের ক্ষতি করবে বলে হুমকি দেয়।
এই মর্মে মুক্তিযোদ্ধা নূর হোসেন বাদী হয়ে চুনারুঘাট থানা একটি সাধারণ ডায়েরির আবেদন করেছেন।
বিষয়ে আলমচান এর সাথে কথা বলতে চাইলে, তার মেয়ে এক সন্তানের জননী ছইফুল খাতুন বলেন, তাদের জমির ফসল নষ্ট করার কারণে তার মা ওই মুক্তিযোদ্ধার ছাগল খোঁয়াড়ে দিয়েছিলেন।
মুক্তিযোদ্ধার বাড়ির মলমূত্র তাদের ধানক্ষেতে ফেলার কারণে তার মা গালিগালাজ করেছেন।
তবে, গাছপালা ভাঙ্গার বিষয়ে তার মা কিংবা তাদের পরিবারের কেহই কিছু জানেন না।
নাম প্রকাশ না করার শর্তে তাদের এক প্রতিবেশীর জানান, আলম চানের স্বামী আব্দুল মান্নান এর সাথে আলম চানের ঝগড়া-বিবাদ রয়েছে। আব্দুল মান্নান বীর মুক্তিযোদ্ধা নূর হোসেনের বাড়িতে আসা যাওয়ার কারণেই আলম চান মুক্তিযোদ্ধা ও তাঁর পরিবারবর্গের প্রতি অসন্তোষ রয়েছে।