দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে সারাদেশে পালিত হলো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন। দিনটিকে ঘিরে অসংখ্য কেক কাটা হয়েছে। কিন্তু কেকের ওপর ব্যতিক্রম লেখা চোখে পড়েছে আলোড়ন নিউজ কার্যালয়ে গিয়ে। লেখা ছিলো ভালো থেকো বঙ্গবন্ধু।

বুধবার (১৭ মার্চ) রাত নয়টার দিকে রাজধানীর ফার্মগেটস্থ আলোড়ন নিউজ কার্যালয়ে অফিস কর্মকর্তা- কর্মচারীরা দিনটি পালন করে।

এতে উপস্থিত ছিলেন আলোড়ন নিউজের প্রকাশক আশীষ মল্লিক, উচ্চকন্ঠ পত্রিকার সম্পাদক ও প্রকাশক মুহাম্মদ রকিবুল হাসান (রনি), কেন্দ্রীয় আওয়ামী অর্থ ও পরিকল্পনা উপ কমিটির সদস্য তসলিম উদ্দিন রানা, ফার্মগেটের JAAC কোচিং পরিচালক হাফিজুর রহমান জীবন, আয়ুর্বেদিক ফিজিশিয়ান ডা: সমিত রায়, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের উপ ত্রাণ বিষয়ক সম্পাদক খোকন হালদার সহ অনেকেই।

আলোড়ন নিউজের প্রকাশক আশীষ মল্লিক

এ নিয়ে আশীষ মল্লিক বলেন, যে গড়ে সে ভোগ করতে পারে না এমনটাই শুনে আসছি ছোটবেলা থেকে। তেমনিই বঙ্গবন্ধুর হাত দিয়ে ছিনিয়ে আনা স্বাধীন বাংলাদেশে বাঙ্গালী জাতি কী উপহার দিলো তাকে। যা ভাবলে খুব কষ্ট লাগে। অন্যদিকে যারা হত্যাযজ্ঞে জড়িত ছিলো তাদের প্রতি ঘৃণা আর ঘৃণা। আমাদের তরুণ প্রজন্ম তো স্বচক্ষে বঙ্গবন্ধুকে দেখেনি।

উচ্চকন্ঠ পত্রিকার সম্পাদক ও প্রকাশক মুহাম্মদ রকিবুল হাসান (রনি)

বই পুস্তক ও তখনকার মুক্তিযোদ্ধাদের মুখে যতটুকু শুনা হয়েছে, তাতে তার প্রতি আজীবন ভালোবাসা থাকবে বলে বিশ্বাস করি। অন্যদিকে বাঙ্গালী জাতির পথপ্রদর্শক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চিন্তা-চেতনা দেশ ও দেশের মানুষের জন্য ছিলো,তার জন্মদিন পালনে রাজনৈতিক বিভেদ এক প্রকার মূর্খতা। যারা বাংলাদেশে রাজনীতির সাথে সম্পৃক্ত আছেন,তাদের মনে রাখা উচিত রাজনীতির পথপ্রদর্শক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। অকৃতজ্ঞ হিসেবে শেকড়কে ভুলে গিয়ে নিজেই শিকড় দাবি করা স্বভাব আমাদের মাঝে রয়েছে। তাতো কারো অজানা নয়।

এরপরও সত্যিকার অর্থে, বাঙ্গালী জাতির আজ এক উৎসবমুখর আনন্দের দিন দেখার স্বাদ ছিলো। যেটা দেখতে পায়নি। যার কারণে জন্মদিনের শেষের দিকে অফিসের সবাইকে নিয়ে ’’ভালো থেকো বঙ্গবন্ধু’’ স্লোগানে পালন করা হলো বঙ্গবন্ধুর জন্মদিন।