হবিগঞ্জ শহরের শায়েস্তানগরে পুলিশ ও বিএনপি’র অঙ্গসংগঠনের নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পুলিশসহ অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছে। আহতদের হবিগঞ্জ জেলা সদর আধুনিক হাসপাতালসহ স্থানীয় বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়েছে। এ সময় ঘটনাস্থল থেকে পুলিশ আটজনকে আটক করেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১৩২ রাউন্ড বুলেট ও ২১ রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করে।

বিএনপি নেতাকর্মীরা জানান, সারা দেশে মানুষ হত্যার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শনিবার দুপুর হবিগঞ্জ শহরের শায়েস্তানগর এলাকার বিএনপি কার্যালয়ে ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা কর্মসূচি পালন করছিলেন। এক পর্যায়ে জেলা কার্যালয় থেকে মিছিল নিয়ে শায়েস্তানগর পয়েন্টে গেলে পুলিশ তাদের বাধা দেয়। এক পর্যায়ে পুলিশ ও নেতাকর্মীদের মাঝে সংঘর্ষের সৃষ্টি হয়। সংঘর্ষে পুলিশসহ অর্ধশতাধিক লোকজন আহত হয়। গুলিবিদ্ধ হয়েছে বেশ কয়েকজন।

kalerkantho

এদিকে পুলিশ জানায়, কোনো ধরণের অনুমতি ছাড়াই বিএনপি নেতাকর্মীরা প্রধান সড়কে যান চলাচল ব্যাহত করে বিশৃঙ্খলা সৃষ্টি করছিল। এ সময় তাদের বাধা দিলে তারা পুলিশের ওপর হামলা চালায়। এক পর্যায়ে রাস্তায় ব্যারিকেড দিয়ে আগুন জ্বালিয়ে দেয়। এ সময় তাদের আঘাতে পুলিশের অন্তত আট সদস্য আহত হয়েছে। পুলিশ কয়েক রাউন্ড রাবার বুলেট ও টিয়ার সেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় বেশ কয়েকজনকে আটক করা হয়েছে বলে জানায় পুলিশ।

জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক রুবেল আহমেদ চৌধুরী জানান, তারা শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালনকালে পুলিশ হামলা করে। এতে তিনিসহ দলের শতাধিক নেতাকর্মী আহত হয়েছে।

হবিগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুক আলী জানান, বিএনপি নেতাকর্মীরা বিনা অনুমতিতে বিক্ষোভ কর্মসূচি নামে বিশৃঙ্খলা সৃষ্টি করে। এক পর্যায়ে তারা পুলিশের ওপর হামলা শুরু করে। এতে পুলিশের এসআই আব্দুর রহিম, এসআই জুয়েল সরকার, এসআই হারুন ও এসআই সোহেল দেবসহ আটজন আহত হয়েছে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১৩২ রাউন্ড বুলেট ও ২১ রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করে। ঘটনাস্থল থেকে আটজনকে আটক করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।