স্বপন আহাম্মেদ, চুনারুঘাট :

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার হুড়ারকুল অলিপুর গ্রামে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জোরপূর্বক জমির ধান কেটে নিয়েছে একদল সন্ত্রাসী। এসময় বাধা দিতে গেলে টেটা বৃদ্ধ হয়ে গুরুতর আহত হন আজিজুর রহমান (৫৫) নামে এক বৃদ্ধ। এঘটনায় আরও ২ জন আহত হয়েছেন। গুরুতর আহত আবস্থায় আহত বৃদ্ধকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আশংকাজনক অবস্থায় তাকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।
শুক্রবার সকালে চুনারুঘাট উপজেলার হুড়ারকুল গ্রামে এই ঘটনা ঘটে। আহতদের স্বজনরা জানান, হুড়ারকুল অলিপুর গ্রামের নয়ন মিয়ার ১৪ শতাংশ জমি একই গ্রামের ফারুক মিয়া জোর পুর্বক দখলের চেষ্টা চালায়। এ বিষয় নিয়ে আদালতে আবেদন করলে গত ২৬ জুন আদালত ওই জমিতে ফারুক মিয়াকে প্রবেশে নিষেধাজ্ঞা দেন। সম্প্রতি আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে নয়ন মিয়ার জমির ধান কেটে নিতে আসে ফারুক মিয়া, কামরুল হাসান লিংকন, ওয়াহিদ মিয়া,সালাম মিয়াসহ একদল সন্ত্রাসী। এসময় নয়ন মিয়ার পিতা আজিজুর রহমান তাদের কাছে ধান কেটে নেওয়ার কারন জানতে চাইলে সন্ত্রাসীরা তার উপর টেটা ও ফিকলসহ দেশীয় ধারালো অস্ত্র দিয়ে হামলা চালায়। এতে আজিজুর রহমান টেটা বৃদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়লে তাকে উদ্ধার করতে গিয়ে নয়ন মিয়া ও রিপন মিয়া নামে আরও দুই ব্যক্তি আহত হন। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নিয়ে গেলে আজিজুর রহমানকে সিলেটে প্রেরণ করা হয়।
এলাকাবাসী জানান, কামরুল হাসান লিংকন ভাড়াটিয়া সন্ত্রাসী হিসেবে কাজ করে। তার বিরুদ্ধে ডাকাতি, ছিনতাই, ধর্ষণসহ অসংখ্য মামলাও রয়েছে।