নিজস্ব প্রতিবেদন

পিরোজপুর জেলার মঠবাড়িয়ার মৎস্য অফিসের সহকারী মৎস্য কর্মকর্তা সৈয়দ নজরুল ইসলাম মৎস অফিসে দুর্নীতির বলয় গড়ে তুলেছে।পুকুর খনন ও খাল লীজের নামে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে।
দীর্ঘদিন ধরে এলাকার গরীব ও অসহায় মৎস্য চাষীদের বরাদ্দকৃত ত্রান আত্মসাৎ, মৎস্য চাষীদের মিথ্যা মামলার হুমকি দিয়ে উৎকোচ গ্রহণসহ নানা অভিযোগ তার বিরুদ্ধে।রাজনৈতিক ছত্রছায়ায় থেকে এই দুর্নীতি চালিয়ে যাচ্ছেন নাম প্রকাশে অনিচ্ছুক এলাকাবাসী জানান। সৈয়দ নজরুলের দুর্নীতির বিরুদ্ধে কেউ কথা বললেই তার কপালে জুটে নানারকম হয়রানি।

অনুসন্ধানে জানা যায়, এই দুর্নীতিবাজ নজরুল চাকরী জীবনের শুরুতেই ৫লাখ টাকা উৎকোচ দিয়ে নির্বাচনী পরিক্ষা ছাড়াই চাকরীতে যোগদান করেন।
অনুসন্ধানে আরো জানা যায়, দুর্নীতিবাজ নজরুলের নামে – বেনামে অনেক সম্পদ রয়েছে। বরিশাল শহরে রয়েছে- ৬ তলা বিশিষ্ট আলিসান বিল্ডিং। গ্রামে নির্মাণ করেছে প্রায় ৫০ লাখ টাকা ব্যয়ে আলিসান বাড়ী।
জানা যায়, সৈয়দ নজরুল ইসলাম মঠবাড়িয়া উপজেলার সহকারী মৎস্য কর্মকর্তা হিসেবে অনেক বছর ধরে একই জায়গায় দায়িত্ব পালন করে যাচ্ছেন। সেই সুবাদে গড়ে উঠেছে তার দুর্নীতির নিজস্ব বলয়।রাজনৈতিক প্রভাব খাটিয়ে চলছে তার দুর্নীতির রাজত্ব।
নজরুলের ক্ষমতার দাপটে অতিষ্ঠ তার এলাকাবাসীও

দূর্নীতিবাজ সৈয়দ নজরুল ইসলামের গ্রামের বাড়ী বাকেরগজ্ঞ উপজেলার কলসকাঠী গুঁড়িয়া গ্রামে। ঐ গ্রামের সাধারণ মানুষ তার অত্যাচারে অতিষ্ঠ হয়ে দিন যাপন করছে। অন্যর জমি জোরপূর্বক দখলসহ নানা অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। অর্থের গরম এবং রাজনৈতিক ও প্রশাসনিক প্রভাব খাটিয়ে এলাকার নিরীহ মানুষের বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়ার হুমকির অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। সম্প্রতি এক নিরীহ প্রতিবেশী মো. সোহেল শিকদারের পৈত্রিক ভিটায় ঘর নির্মাণ করতে গেলে নজরুলের চাচাতো ভাই সৈয়দ জুলকারনাইন দ্বারা মিথ্যা মামলার হয়রানির স্বীকার হয়েছেন মো. সোহেল শিকদার। নজরুল- জুলকারনাইনের স্বেচ্ছাচারিতা ও অত্যাচারের কারনে মো. সোহেল শিকদার বর্তমানে খোলা আকাশের নিচে মানবেতর জীবনযাপন করছে।

স্থানীয় সূত্রে জানা যায়, দুনীতিবাজ সৈয়দ নজরুলের ইসলামের মামা মৃত্যু আনসার শরীফ ছিলেন এলাকার মামলাবাজ ও ভূমিদস্যু। তার ভূমিদস্যুতার কারনে এলাকার অনেক পরিবারকে গৃহহারা হতে হয়েছে। বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ চলাকালীন সময়ে পাকিস্তানী সহায়তাকারী রাজাকার হিসেবে কাজ করতেন আনসার শরীফ। মামার মতো ভূমিদস্যুতা, দূর্নীতিপরায়ন, অত্যাচারী,নারীলিপ্সু ভাগিনা সৈয়দ নজরুল ইসলাম ১৯৯৭ সালে নারীলিপ্সুতার কারনে ফৌজদারি অভিযোগে অভিযুক্ত হয়েছিলো।তখন এলাকায় গন্যমান্য ও বিশিষ্ট ব্যক্তিদের উপস্থিতিতে জুতার মালা পরে পুরো এলাকা ঘুরতে হয়েছিলো তাকে। এখনও এসব অনৈতিক কর্মকাণ্ডের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।