জেলা প্রতিনিধি (পিরোজপুর)

পিরোজপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এম এ হাকিম হাওলাদার (৭৫) ইন্তেকাল করেছেন।

গতকাল শনিবার (১৭ ডিসেম্বর) রাত ৮.৩০ মিনিটের সময় খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি।

এ্যাডভোকেট এম এ হাকিম হাওলাদার জেলা আওয়ামী লীগের পরপর দুই বার পিরোজপুর জেলা আওয়ামিলীগের সাধারণ সম্পাদক ছিলেন।

বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা হাকিম হাওলাদারের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি তার আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

তার মৃত্যুতে আরও শোক প্রকাশ করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ. ম. রেজাউল করিম, জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা এ কে এম এ আউয়াল, জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি পৌর মেয়র মো. হাবিবুর রহমান মালেক, জেলা পরিষদের চেয়ারম্যান সালমা রহমান হ্যাপী, জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়াম্যান মজিবুর রহমান খালেক, যুবলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য মসিউর রহমান মহারাজ।

তিনি মৃত্যুকালে স্ত্রী, দুই কন্যাসহ অসংখ্য আত্মীয় -স্বজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ী রেখে গেছেন।

গত ২৭ নভেম্বর অনুষ্ঠিত পিরোজপুর জেলা আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে দ্বিতীয়বার সাধারণ সম্পাদক নির্বাচিত হন তিনি।

তার গ্রামের বাড়ি জেলার ভান্ডারিয়া উপজেলার গৌরিপুর ইউনিয়নের পৈকখালী গ্রামে।
পারিবারিকসূত্রে জানা যায় যে, গত ২০ দিন ধরে তিনি শ্বাস-কষ্ট জনিত রোগে ভুগছিলেন। গত বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) হঠাৎ শ্বাস-কষ্ট বেড়ে গুরুতর অসুস্থ হয়ে পড়েন তিনি। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়।

জানা গেছে, তিনি মহান মুক্তিযুদ্ধের একজন সংগঠক ছিলেন। এছাড়াও তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সার্জেন্ট জহুরুল হক হল ছাত্রলীগের সভাপতি ও পিরোজপুর মহকুমা ছাত্রলীগের সভাপতি ছিলেন।
ছাত্র জীবনে অধ্যয়ণরত অবস্থায় বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য নির্বাচিত হন। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শেখ কামালের ঘনিষ্ঠ বন্ধু ছিলেন। বঙ্গবন্ধু হত্যাকান্ডের পর তিনি বিভিন্ন আন্দোলন সংগ্রামে পিরোজপুর জেলায় অগ্রণী ভূমিকা পালন করেন।

পিরোজপুর জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে জানানো হয়েছে, রবিবার (১৮ ডিসেম্বর) সকাল ১১টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে হাকিম হাওলাদারের মরদেহ সর্বস্তরের নেতাকর্মীদের শ্রদ্ধা জানানোর জন্য রাখা হবে।

এরপর শহরের পুরাতন ঈদগাহ মাঠে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। পরে ভাণ্ডারিয়া উপজেলার গৌরীপুর এলাকায় বাবা-মার কবরের পাশে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হবে।