বিনোদন প্রতিবেদক

মঙ্গলবার, ০৪ মে ২০২১ আসছে ঈদকে কেন্দ্র করে প্রকাশ পেল নন্দিত সঙ্গীতশিল্পী রুমানা ইসলামের নতুন গান ‘একটা মন’। জামাল হোসেনের লেখা এ গানটি গতকাল বিকেলে ‘রঙ্গন মিউজিক’ ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হয়েছে। ‘একটা মন’ গানের সুর সঙ্গীত করেছেন গায়ক এবং সঙ্গীত পরিচালক মুহিন খান। গানটি প্রসঙ্গে রুমানা ইসলাম বলেন, ‘জামাল ভাইয়ের লেখা এবারই প্রথম গান গেয়েছি।

মুহিনের সুরে এটা আমার প্রথম গাওয়া গান। গানটির জীবনধর্মী কথা আমার ভালো লেগেছে। গানটি এরইমধ্যে প্রকাশ পেয়েছে। আশা করছি গানটি ভালো লাগবে শ্রোতা দর্শকের।’ জামাল হোসেন বলেন, ‘গানটির কথা, সুর এবং শিল্পীর গায়কী শ্রোতাদের মুগ্ধ করবে, এটা আমার প্রবল বিশ^াস। গানটি নিয়ে আমি খুব আশাবাদী।’ মুহিন খান বলেন, ‘আমার সৌভাগ্য যে রুমানা আপা আমার সুরে গান গেয়েছেন। ধন্যবাদ শ্রদ্ধেয় জামাল ভাইকে, ধন্যবাদ রুমানা আপাকেও।’ রুমানা ইসলামের গানে হাতেখড়ি হয় ওস্তাদ পিসি গোমেজের কাছে।

বিগত প্রায় দুই দশক ধরে তিনি অনীল কুমার সাহার কাছেও নিয়মিত তালিম নিচ্ছেন। চিত্রনায়ত জাফর ইকবাল অভিনীত ‘আপন পর’ সিনেমায় (নায়িকা ছিলেন কবরী) রুমানা প্রথম অভিনয়ও করেন। ‘দিন যায় কথা থাকে’ সিনেমায় তিনি প্রথম ‘মায়ের মতো আপন কেহ নাই’ ও ‘মন মাঝি তোর বৈঠা নেরে আমি আর বাইতে পারলামনা’ গানে কণ্ঠ দেন।