প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে হেনস্তা ও গ্রেপ্তারের প্রতিবাদে সাংবাদিকদের বিভিন্ন সংগঠন মানববন্ধন, বিক্ষোভ ও সমাবেশ করেছে।

বুধবার (১৯ মে) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে কর্মসূচিগুলো পালন করা হয়। এদিকে দুপুর ১২টার দিকে বিক্ষোভ সমাবেশ করা হয় ঢাকা রিপোর্টার্স ইউনিটির প্রাঙ্গণেও।

কর্মসূচিগুলোতে উপস্থিত ছিলেন বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টর্স ফোরাম, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, রংপুর বিভাগীয় সাংবাদিক সমিতি, বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনসহ সাংবাদিকদের বিভিন্ন সংগঠনের নেতারা।

প্রথম আলোর সহযোগী সম্পাদক আনিসুল হক দাবি করেছেন, “আমরা রোজিনা ইসলামের এই মুহূর্তে মুক্তি চাই। তাকে যারা হেনস্তা করেছেন তাদের শাস্তি দাবি করছি।”

এর আগে মঙ্গলবার (১৮ মে) বিকেলে কারওয়ান বাজারের প্রথম আলোর কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসূচি পালিত হয়। এতে উপস্থিত ছিলেন আনিসুল হক, পত্রিকাটির ব্যবস্থাপনা সম্পাদক সাজ্জাদ শরিফ, নাগরিক টিভির বার্তা প্রধান দীপ আজাদসহ অন্য সাংবাদিকরা।

আনিসুল হক বলেন, “রোজিনার রিমান্ডের জন্য আজকে আবেদনটা না হলে আমরা আইনগতভাবে জামিন পেতেও পারতাম। আদালতও বলেছে যে এটা মামলাই দাঁড়ায় না। রাজনৈতিক সিদ্ধান্তেই এটা সম্ভব, তাই করতে হবে। একজন নাগরিক, লেখক ও সাংবাদিক হিসেবে আমি মনে করি এটা একটা মিথ্যা মামলা।”