banner

মোঃ আব্দুল হান্নান, ক্রাইম রিপোর্টার, সিলেট

শিক্ষার্থীদের নিয়মিত গণিত চর্চা করার পরামর্শ দিয়েছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপ-সচিব মোস্তফা মোর্শেদ। ১২ জুন শনিবার বেলা ১১টায় চুনারুঘাট উপজেলার ঘনশ্যামপুর গ্রামে আহম্মদাবাদ দারুসু্ন্না ইসলামীয়া দাখিল মাদ্রাসার আয়োজনে করোনা মহামারীর কারণে দীর্ঘদিন যাবত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় করোনাকালীন শিক্ষা ভাবনা ও দিকনির্দেশনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য কালে তিনি এসব পরামর্শ দেন।

তিনি বলেন, এ মহামারীর একদিন শেষ হবে। করোনার ঝুঁকি কমাতে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও লেখাপড়া বন্ধ রাখা যাবে না। গ্রামের যারা অনলাইন ক্লাসে অংশ গ্রহণ করতে পারছে না তারা যেন বাড়িতে অন্তত গণিতটা নিয়মিত স্টাডি করে। এ ছাড়াও তিনি করোনাকালীন সময়ে শিক্ষক ও শিক্ষার্থীদের সচেতনতা মুলক দিক নির্দেশনা দেন।

মাদ্রাসার প্রতিষ্ঠাতা আমুরোডী পীর সাহেব খ্যাত প্রয়াত মাওঃ আঃ কুদ্দুস ইকবাল (রঃ) এর পুত্র মাওঃ আঃ হালিম হারুনের সভাপতিত্বে এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চুনারুঘাট উপজেলা পোস্ট মাস্টার এসএম মিজান, চাটপাড়া মাদ্রাসার প্রভাষক এহসানুল হক সোহাগ, আহম্মদাবাদ দারুসুন্নাহ দাখিল মাদ্রাসার সুপার আবু সাঈদ তানভীর, শিক্ষক আঃ মুমিন, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সাংবাদিক আঃ হান্নান, মাদ্রাসার শিক্ষক হাফেজ শরীফ উদ্দিন, হাফেজ আমিনুল ইসলাম তাসিন, অভিভাবক মোঃ হোসেন আলী, বকুল আহমেদ, ছায়েদ আলী প্রমূখ। শেষে, অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্য উপ-সচিব মোস্তফা মোর্শেদকে সম্মাননা ক্রেস্ট প্রদান করে মাদ্রাসা কর্তৃপক্ষ।

banner